Home / রাজনীতি / আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল,সামাজিক ও সংস্কৃতিক সংগঠনের শহীদ নূর হোসেনের প্রতি স্মরণ ও শ্রদ্ধা।।

আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল,সামাজিক ও সংস্কৃতিক সংগঠনের শহীদ নূর হোসেনের প্রতি স্মরণ ও শ্রদ্ধা।।

অনলাইন ডেস্ক:  আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল,সামাজিক ও সংস্কৃতিক সংগঠন স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনের প্রতীক শহীদ নূর হোসেনকে স্মরণ ও শ্রদ্ধা জানিয়েছে।সর্বসস্তরের রাজনৈতিক নেতাকর্মী ফুল দিয়ে শহীদ নূর হোসেনকে স্মরণ করেন ও শ্রদ্ধা জানান রবিবার সকালে রাজধানীর গুলিস্তানের নূর হোসেন স্কয়ারে (জিরো পয়েন্টে)।এই শ্রদ্ধা নিবেদন চলে সকাল ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে নুর হোসেনের প্রতি শ্রদ্ধা জানানো হয় সকাল সাড়ে ৯ টায়।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই সময় নূর হোসেনের স্মৃতিচারণ করে বলেন,যে গণতন্ত্রের জন্য নূর হোসেন রক্ত দিয়েছিলেন দেশে সেই গণতন্ত্র বর্তমানে অব্যাহত রয়েছে।তিনি ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলার প্রস্তুতি নিয়ে বলেন,ঘুর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সরকার ও আওয়ামী লীগ প্রস্তুত। সরকারের পাশাপাশি দলের নেতাকর্মীরা কাজ করছেন।সব ধরণের সহযোগিতা করা হচ্ছে পরিস্থিতি মোকাবিলায়।

উপস্থিত ছিলেন এই সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক,সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম ও খালিদ মাহমুদ চৌধুরী,সংস্কৃতি বিষয়ক সম্পাদক আসীম কুমার উকিল,দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর,ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ,যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায় প্রমুখ।

শহীদ নূর হোসেনের প্রতি আওয়ামী লীগ ছাড়া শ্রদ্ধা জানায়,বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাসদ,বাংলাদেশের ওয়ার্কার্স পার্ট,বিপ্লবী ওয়ার্কার্স পাটি,বাম গণতান্ত্রিক জোট।এছাড়াও আওয়ামী যুব লীগ,স্বেচ্ছাসেবক লীগ,জাতীয় শ্রমিক লীগ,ছাত্রলীগ,কৃষক লীগ,বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জানায় শহীদ নূর হোসেনের স্মৃতির প্রতি।নূর হোসেন নিহত হন ১৯৮৭ সালের এই দিনে তৎকালীন সামরিক শাসকের বিরুদ্ধে রাজধানীর রাজপথে আন্দোলনে সামিল হয়ে।স্বৈরাচার বিরোধী আন্দোলন বেগবান এবং পরবর্তীতে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয় তার এই আত্মত্যাগে।

বি: দ্র: ছবি সংগ্রহকরা

About admin

Check Also

আগামীকাল যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে-ওবায়দুল কাদের।।

অনলাইন ডেস্ক :     আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *