Home / শিক্ষা / আগামীকাল শুক্রবার-ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিযুদ্ধ শুরু।।

আগামীকাল শুক্রবার-ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিযুদ্ধ শুরু।।

অনলাইন ডেস্ক:  ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিযুদ্ধ প্রতিবারের মতো এবারও ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’(সি) ইউনিটের পরীক্ষার মধ্যদিয়ে আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে।এই পরীক্ষা শুরু হবে আগামীকাল সকাল ১০টা থেকে।বেলা সাড়ে ১১টায় শেষ হবে দেড় ঘণ্টা সময়ের এই পরীক্ষা। বিশবিদ্যালয়ের ওয়েবসাইট (www.du.ac.bd) থেকে জানা যাবে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস (সিট-প্ল্যান)।

আবেদনকারী ২৯ হাজার ৫৮ জন ভর্তিচ্ছু পরীক্ষা দেবে ‘গ’ ইউনিটে এক হাজার ২৫০টি আসনের বিপরীতে।এছাড়া আগামী ১৪ সেপ্টেম্বর (শনিবার) চ-ইউনিটের সাধারণ জ্ঞান,২০ সেপ্টেম্বর (শুক্রবার) ক-ইউনিট,২১ সেপ্টেম্বর (শনিবার) খ-ইউনিট ও ২৭ সেপ্টেম্বর (শুক্রবার) ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা হবে।জনসংযোগ দপ্তর থেকে জানানো তথ্য মতে,এই বছর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মোট ৫৬টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র বহন করা যাবো না পরীক্ষার হলে।  জানানো হয়,পরীক্ষা চলাকালে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ মাঠে থাকবে-দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সহযোগিতায়।এরই পরিপ্রেক্ষিতে সংগঠনটির শীর্ষ নেতারা ১০টি কর্মসূচির কথাও জানিয়েছেন।বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সাংবাদিকদের এসব কর্মসূচির কথা জানান আজ দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে।এই সময় ছাত্রলীগের কয়েকশত নেতাকর্মী উপস্থিত ছিলেন মধুর ক্যান্টিনে।

About admin

Check Also

২০২০-২১ শিক্ষাবর্ষে ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা স্থগিত।।

অনলাইন ডেস্ক :    স্থগিত করা হয়েছে ২০২০-২১ শিক্ষাবর্ষে ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *