Home / বিবিধ / আজীবন মানুষের কথাই বলেছেন সাংবাদিক লাবলু : বিচারপতি মমতাজ উদ্দিন ।।

আজীবন মানুষের কথাই বলেছেন সাংবাদিক লাবলু : বিচারপতি মমতাজ উদ্দিন ।।

অনলাইন ডেস্ক: সাংবাদিক সৈয়দ আখতারুজ্জামান লাবলু ছিলেন অত্যন্ত বিনয়ী এবং সৎ। তিনি আজীবন মানুষের কল্যাণে সাংবাদিকতা করেছেন। তাদের কথা বলেছেন। তার সেই কর্ম দিয়েই আমাদের মাঝে চিরদিন বেঁচে থাকবেন।

রোববার রাজধানীর প্রেস কাউন্সিল অডিটোরিয়ামে আয়োজিত ‘সাংবাদিক লাবলুর স্মরণসভা ও দোয়া মাহফিলে’ বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রতি তিনি বলেন, আমাদের দেশ ও মানুষের জন্য কাজ করতে হবে। লাবলু এমনই একজন ব্যক্তি ছিলেন, যিনি মানুষের জন্য কাজ করে গেছেন। তাকে আমি বন্ধুর মতো দেখতাম।

‘একদিন সবাই চলে যাবে। তাই আমাদের এমন কাজ করে যেতে হবে যে কাজের মহত্ব থাকে, মানুষ লাবলুকে কাজের জন্যই চিরদিন স্মরণ করবে।’

এর আগে প্রয়াত লাবলুর রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদ আয়োজিত এ স্মরণসভা ও দোয়া মাহফিল পরিচালনা করেন জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা।

সংগঠনের সহ-সভাপতি ও দৈনিক পাঞ্জেরীর নির্বাহী সম্পাদক তালুকদার রুমির সভাপতিত্বে স্মৃতিচারণ করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলী আশরাফ আকন্দ, সিনিয়র সাংবাদিক শহিদুল ইসলাম, খন্দকার আব্দুল মান্নান, প্রয়াত সৈয়দ আকতারুজ্জামান লাভলুর সহধর্মিনী এরিনা সুলতানা শিল্পী, বড় ভাই আনিসুজ্জামান মানিক, ছোট ভাই আবাদুজ্জামান শিমুল প্রমুখ।

অনুষ্ঠানে মো. মঞ্জুর হোসেন ঈসা প্রস্তাব করে প্রয়াত সাংবাদিক সৈয়দ আখতারুজ্জামান লাবলু’র নামে ক্রাইম রিপোর্টার্স এসোসিয়শন অথবা ঢাকা মেডিকেল হাসপাতাল রিপোর্টার্স এসোসিয়েশনের যে কোন একটি কক্ষ নামকরনে। এছাড়া তার গ্রামের বাড়ী যে কোন কোন একটি সড়কের নাম তার নামে নাম করনের জন্য। জাতীয় প্রেস কাউন্সিলের চেয়ারম্যান এ বিষয়ে তার বক্তব্যে আস্বস্থ করেন। (বি:দ্র: প্রেস বিজ্ঞপ্তি-ছবি-তথ্য-এশিয়া স্বপ্নপুরী ফাউন্ডেশনের উপদেষ্টা,মহাসচিব-এনডিপি মো: মঞ্জুর হোসেন ঈসা)

About admin

Check Also

আগামীকাল বুধবার থেকে কঠোর লকডাউনে পণ্য পরিবহনে চালু করা হবে বিশেষ ট্রেন।।

অনলাইন ডেস্ক :    রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন,করোনাকালীন সময়ে পণ্যবাহী ট্রেনের পাশাপাশি কৃষিজাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *