Home / সদ্য সংবাদ / আজ দেশের আটটি উপজেলা পরিষদ,দুটি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।।

আজ দেশের আটটি উপজেলা পরিষদ,দুটি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।।

অনলাইন ডেস্ক: আজ সোমবার দেশের আটটি উপজেলা পরিষদ,দুটি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোটগ্রহণ শুরু হয়েছে সকাল ৯টা থেকে।বিকাল ৫টা পর্যন্ত চলবে।আটটি উপজেলার মধ্যে চারটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ চলছে।এছাড়া তিনটি ইউপি,দুটি পৌরসভা ও একটি ওয়ার্ডে ইভিএমে ভোট নেয়া হচ্ছে।এদিকে  ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে বরিশালের মেহেন্দিগঞ্জ,চাঁপাইনবাবগঞ্জ সদর,ঝিনাইদহের মহেশপুর ও নোয়াখালীর কবিরহাট উপজেলায়।ব্যালট পেপারে ভোট হচ্ছে,শেরপুর সদর,নেত্রকোনার আটপাড়া,ঝিনাইদহের কোটচাঁদপুর ও চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়।একই সঙ্গে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও ভোলার লালমোহন পৌরসভায় ইভিএমে ভোট নিচ্ছে ইসি।

১৪টি ইউপি হলো-রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি,বাজুবাঘা,পাকুড়িয়া ও মনিগ্রাম,বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি,ঘুমধুম ও সোনাইছড়ি,সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ও পোরজানা,ফেনীর দাগনভূঁঞা উপজেলার রামনগর ও দাগনভূঁঞা,নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ,সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর এবং চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।এছাড়া ৮৬টি ইউনিয়নের বিভিন্ন পদে আজ উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।স্থানীয় সরকারের এসব নির্বাচনের ভোটের তপশিল ঘোষণা করে নির্বাচন কমিশন গত ৩ সেপ্টেম্বর।

তথ্যমতে জানাযায়-মামলা জটিলতা কাটিয়ে ৯ মাস পর মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদের ভোট আজ অনুষ্ঠিত হচ্ছে। আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী অ্যাডভোকেট মুনসুর আহম্মেদ,বিএনপি মনোনীত গোলাম ওয়াহিদ হারুন, জাতীয় পার্টির মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোহাম্মদ হানিফ মিয়া,স্বতন্ত্র প্রার্থী একেএম মাহফুজুল আলম লিটনসহ মোট ছয়জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগ প্রার্থী মুনসুর আহম্মেদ গতকাল দুপুরে বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে বরিশাল-৪ আসনের সংসদ সদস্য ও স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে নানা অভিযোগ আনেন।তিনি লিখিত বক্তব্যে বলেন,নৌকা প্রতীক দেখলেই গা জ্বলে পঙ্কজ দেবনাথের।এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস বলেন,পঙ্কজ দেবনাথ জেলা আওয়ামী লীগের কোনো নির্দেশনা মানেন না।পঙ্কজ দেবনাথ এমপি এসব অভিযোগের বিষয়ে বলেন,এই অভিযোগগুলো ভিত্তিহীন।এটি আমার বিরুদ্ধে ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ।

About admin

Check Also

মুন্সিগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার ফেরিঘাটে সব ধরনের যানবাহন ও যাত্রী পারাপার বন্ধ।।

অনলাইন ডেস্ক :    মুন্সিগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার ফেরিঘাট কর্তৃপক্ষ সরকার ঘোষিত বিধিনিষেধের আওতা বহির্ভুত সব ধরনের যানবাহন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *