Home / জাতীয় / আজ শহীদ ডা. মিলন দিবস।।

আজ শহীদ ডা. মিলন দিবস।।

অনলাইন ডেস্ক :    আজ শহীদ ডা. মিলন দিবস।১৯৯০ সালের এই দিনে এইচ এম এরশাদের স্বৈরশাসনবিরোধী আন্দোলনের উত্তাল মুহূর্তে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছিলেন আন্দোলনের সংগঠক ও বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের যুগ্ম-মহাসচিব ডা. শামসুল আলম খান মিলন।মিলনের আত্মদানের মধ্য দিয়ে সেদিনের স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে নতুন গতি সঞ্চারিত হয়।অবশেষে ছাত্র-গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এইচ এম এরশাদের স্বৈরশাসনের পতন ঘটে।সেই থেকে প্রতি বছর ২৭ নভেম্বর পালন করা হচ্ছে শহিদ ডা. মিলন দিবস। 

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ,প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবসটি উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দিবসটি উপলক্ষে বাণীতে বলেন,নতুন প্রজন্ম ডা. মিলনের আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশের উন্নয়ন ও গণতান্ত্রিক রীতিনীতির চর্চায় নিজেদেরকে নিয়োজিত করবে।তিনি বলেন,গণতন্ত্র ও উন্নয়ন একে অপরের পরিপূরক।টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হলে গণতন্ত্রের অগ্রযাত্রাকেও বেগবান করতে হবে।রাষ্ট্রপতি বলেন,বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবসটি উপলক্ষে বাণীতে বলেন,স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চারিত করে। প্রধানমন্ত্রী বলেন,সেদিনই দেশে জরুরি আইন ঘোষণা করা হয়।কিন্তু জরুরি আইন,কারফিউ উপেক্ষা করে ছাত্র-জনতা মিছিল নিয়ে বারবার রাজপথে নেমে আসে।

বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও পেশাজীবী দল ও সংগঠনের পক্ষ থেকে চিকিৎসকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. মিলনের ৩২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে।

আওয়ামী লীগ যথাযথ মর্যাদায় দিবসটি পালনের নানা কর্মসূচি গ্রহণ করেছে।দিবসটি উপলক্ষে আজ সকাল ৮টায় দলটি ঢাকা মেডিক্যাল কলেজ চত্বরে ডা. শামসুল আলম খান মিলনের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন,ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতের কর্মসূচি পালন করবে।

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের কর্মসূচির মধ্যে রয়েছে আজ ভোর ৬টায় দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনর্মিতকরণ,সকাল ৮টায় ঢাকা মেডিক্যাল কলেজস্থ শহিদ ডা. মিলনের সমাধি ও সকাল ৮টা ৩০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি-সংলগ্ন শহিদ ডা. মিলন সৌধে পুষ্পস্তবক অর্পণ এবং বিএমএসহ বিভিন্ন চিকিৎসক সংগঠন আয়োজিত আলোচনা সভা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি একবিবৃতিতে শহিদ ডা. শামসুল আলম খান মিলন দিবসের বিভিন্ন কর্মসূচি পালনের জন্য সংগঠনের নেতাকর্মীসহ সব শ্রেণি-পেশার মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন।

About admin

Check Also

পবিত্র জমজম কুপের পানি বিক্রি বন্ধের নির্দেশ।।

অনলাইন ডেস্ক :    বায়তুল মোকাররম মার্কেটসহ খোলা বাজারে পবিত্র জমজম কুপের পানি পরবর্তী সিদ্ধান্ত আসার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *