Home / বিবিধ / আপাতত আর কোনো বাধা রইল না বাজারে প্রাণ মিল্ক ও ফার্মফ্রেশ মিল্ক বিক্রিতে ।।

আপাতত আর কোনো বাধা রইল না বাজারে প্রাণ মিল্ক ও ফার্মফ্রেশ মিল্ক বিক্রিতে ।।

অনলাইন ডেস্ক: সুপ্রিম কোর্টের চেম্বার আদালত মিল্ক ভিটার পর প্রাণ ডেইরি লিমিটেড ও আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের পাস্তুরিত দুধ উৎপাদন এবং বিক্রির নিষেধাজ্ঞাও স্থগিত করেছেন।আপাতত আর কোনো বাধা রইল না বাজারে প্রাণ মিল্ক ও ফার্মফ্রেশ মিল্ক বিক্রিতে।হাইকোর্টের একটি বেঞ্চ পাঁচ সপ্তাহ পাস্তুরিত দুধ উৎপাদন ও বিক্রি বন্ধ রাখতে বলেছিলেন এই দুটি কোম্পানিসহ বিএসটিআই অনুমোদিত ১৪টি কোম্পানির সবগুলোকেই।

এই আদেশ দেন,আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানের চেম্বার জজ আদালত দুই কোম্পানির পক্ষে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে করা আপিল আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার বিকেলে।অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম প্রাণ ও ফার্মফ্রেশের পক্ষে চেম্বার আদালতে শুনানি করেন।অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মুরাদ রেজা সঙ্গে ছিলেন।আট সপ্তাহের জন্য স্থগিত করেন মিল্ক ভিটার ক্ষেত্রেও হাইকোর্টের নিষেধাজ্ঞা চেম্বার আদালত সোমবার।

হাইকোর্ট বিএসটিআইয়ের লাইসেন্সধারী ১৪টি কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদন ও বিপণন পাঁচ সপ্তাহের জন্য বন্ধের নির্দেশ দেন  রোববার,মানবদেহের জন্য ক্ষতিকর উপাদান থাকায়।আদালত একই সঙ্গে বাজারে থাকা এসব দুধ কেনা-বেচায় সতর্ক থাকতেও বলেন।এই আদেশ দিয়েছিলেন,বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ।গত ১৪ জুলাই এক আদেশে বিএসটিআইয়ের লাইসেন্সধারী সব ব্র্যান্ডের পাস্তুরিত দুধে অ্যান্টিবায়োটিক ও ডিটারজেন্টসহ বিভিন্ন ক্ষতিকর উপাদান আছে কি না,হাইকোর্ট নির্দেশ দেন তা এক সপ্তাহের মধ্যে পরীক্ষা করতে চারটি ল্যাবকে।

(বি:দ্র: ফাইল ছবি-তথ্য  সংগ্রহকরা)

About admin

Check Also

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের আবেদন যেভাবে করবেন।।

অনলাইন ডেস্ক :     গত মাসে প্রকাশিত হয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) অধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *