Home / রাজনীতি / আমাদের উচ্চ আদালত আমাদের গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে সবচাইতে পবিত্রতম একটি স্থান-ববি হাজ্জাজ ।।

আমাদের উচ্চ আদালত আমাদের গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে সবচাইতে পবিত্রতম একটি স্থান-ববি হাজ্জাজ ।।

অনলাইন ডেস্ক: জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান জননেতা ববি হাজ্জাজ বলেন,নব্বইয়ের স্বৈরশাসক সরকার পতনের আন্দোলনের পর থেকে আমরা ধারাবাহিকভাবে নির্বাচন এবং নির্বাচিত রাজনৈতিক সরকারের প্রচলন শুরু করলাম, কিন্তু দুর্ভাগ্যবশত তার পর থেকেই শুরু হয়ে গেল রাজনৈতিক দলগুলোর দ্বারা সরকারি অবকাঠামোর অবক্ষয়। গণতান্ত্রিক সরকার ব্যবস্থা কার্যকরী হবার জন্য সরকারের তিনটি স্তম্ভ শক্তভাবে দাঁড়ানো অতন্ত্য প্রয়োজন, আর তার বিশেষ একটি স্তম্ভ হল বিচার ব্যবস্থা বা judiciary। ৯১’ সালের প্রথম রাজনৈতিক সরকার আসার পর থেকে শুরু হলো বিচারব্যবস্থার উপরে রাজনৈতিক হস্তক্ষেপের প্রচেষ্টা।

ববি হাজ্জাজ বলেন,আমাদের মহামান্য হাইকোর্ট এর অবমাননা করবার কোন ধরনের ইচ্ছা বা উদ্দেশ্য আমার নেই, তবে বিগত দিনগুলোতে খবরের মাধ্যম থেকে শুরু করে জনগণের মুখে পর্যন্ত অনেক প্রশ্ন উঠেছে আমাদের বিচার বিভাগের স্বাধীনতা এবং তাদের নৈতিক অবক্ষয়ের সম্বন্ধে । আওয়ামী লীগের এখনকার রাজনৈতিক সরকার, যাদেরকে আমরা গত ৩০শে ডিসেম্বরের নির্বাচনের পর নির্দ্বিধায় অগণতান্ত্রিক সরকার বলে আখ্যায়িত করতে পারি, তারা বিচার ব্যবস্থার উপর কতখানি হস্তক্ষেপ করতে চেষ্টা করেন বা করেছেন সেটা গত কয়েক বছরের উচ্চ আদালতের ইতিহাস দেখলেই জানা যায়। এবং তারা মাননীয় প্রধান বিচারপতিদের কত কত বিচিত্র ভাবে সম্মান জানিয়েছেন সেটাও সংবাদমাধ্যমের মাধ্যমে পরিষ্কার । এত রাজনৈতিক হস্তক্ষেপের পরও বিগত কয়েক দিনে আমরা সংবাদ মাধ্যমে দেখছি যে মাননীয় প্রধান বিচারপতির উদ্যোগে আমাদের উচ্চ আদালত থেকে দুর্নীতি উচ্ছেদ করবার জন্য বড় উদ্যোগ নেয়া হচ্ছে। এই উদ্যোগের যে আভাস আমরা বাইরে থেকে পাচ্ছি তা সত্যিই প্রশংসনীয়।

তিনি বলেন,গতকাল একজন বীর ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা, এবং নিবেদিত রাজনৈতিক কর্মী ও নেতা, অধ্যাপক মুজাফফর আহমেদ ইন্তেকাল করেছেন। তার রুহের মাগফেরাত কামনা করছি। তাদের মত এদেশের ত্যাগী সন্তানেরা, যারা নিজেদের জীবনের বেশিরভাগ অংশ এই দেশের উন্নয়ন এবং এদেশের উন্নয়নের রাজনীতিতে উৎসর্গ করেছেন, তারা মাননীয় প্রধান বিচারপতির এই ধরনের প্রয়াসে নিশ্চয়ই আনন্দিত হতেন।

ববি হাজ্জাজ আরো বলেন,আমি আবারও ধন্যবাদ জানাই মাননীয় প্রধান বিচারপতিকে কারণ আমাদের উচ্চ আদালত আমাদের গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে সবচাইতে পবিত্রতম একটি স্থান এবং এই উচ্চ আদালতের দুয়ারে কোন ধরনের দুর্নীতি মেনে নেয়া সম্ভব নয়। আমি আরো আশা রাখবো যে আজকের স্বেচ্ছাচারী সরকারের অগণতান্ত্রিক হামলার হাত থেকে আমাদের উচ্চ আদালত নিজেকে নিরাপদ করতে সক্ষম হবে।জয় বাংলাদেশ।

প্রেস বিজ্ঞপ্তি:

About admin

Check Also

আগামীকাল যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে-ওবায়দুল কাদের।।

অনলাইন ডেস্ক :     আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *