Home / শিক্ষা / উত্তেজনা বিরাজ করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে…

উত্তেজনা বিরাজ করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে…

অনলাইন ডেস্ক : ছাত্রলীগের ৬ কর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পুলিশের সঙ্গে ছাত্রলীগের একাংশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ে উত্তেজনা বিরাজ করছে। আজ রোববার দুপুর ১২টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। এখনও সংঘর্ষ চলছে।
প্রতিবাদের অংশ হিসেবে সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক বন্ধ করে বিক্ষোভ শুরু করে ছাত্রলীগের একাংশ। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন এবং শিক্ষক বাস আটকে দেয় তারা।
বিশ্ববিদ্যালয় প্রশাসানের পক্ষ থেকে যারা আন্দোলন করছিলেন তারা জানান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসার আহ্বান জানিয়েছিলেন। কিন্তু যারা আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন তারা জানিয়েছেন যে উপচার্য মূল ফটকে এসে তাদের দাবি মেনে নেওয়ার পরেই এ আন্দোলন প্রত্যাহর করবেন।
কিন্তু এরমধ্যেই দুপুর ১২টার দিকে পুলিশ প্রশাসন বিশ্ববিদ্যালয় গেট খুলতে গেলেই সংঘর্ষের সূত্রপাত। আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। পরে পুলিশ তাদেরকে পাল্টা ধাওয়া দিয়ে ২০ থেকে ২৫ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে।
শহর থেকে আন্দোলন শুরু হওয়ার পরেই পুলিশ লাইন্স থেকে জলকামান নিয়ে আসার পরেই এ সংঘর্ষ শুরু হয়। সকাল থেকে চলা বিক্ষোভ কর্মসূচির কারণে বেশিরভাগ বিভাগেই ক্লাস হচ্ছে না।
৩১ মার্চ আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়। ঘটনার পর দুটি হলে তল্লাশি চালিয়ে দেশিয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। আটক করা হয় ছাত্রলীগের ৬ কর্মীকে। পরে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দেয় পুলিশ। সেই মামলা প্রত্যাহার ও আটককৃতদের মুক্তির দাবিতেই বিক্ষোভ করছে ছাত্রলীগের একাংশ।

About motalib

Check Also

ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে তিনটি অ্যাসাইনমেন্ট দিতে হবে।।

অনলাইন ডেস্ক :     সপ্তাহে তিনটি করে অ্যাসাইনমেন্ট জমা দিতে বলা হয়েছে ষষ্ঠ থেকে নবম শ্রেণির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *