Home / রাজনীতি / একটি বিদেশি দূতাবাসের ইন্ধনে ষড়যন্ত্রমূলকভাবে জাতীয় নেতাদের হত্যা করা হয়-ওবায়দুল কাদের।।

একটি বিদেশি দূতাবাসের ইন্ধনে ষড়যন্ত্রমূলকভাবে জাতীয় নেতাদের হত্যা করা হয়-ওবায়দুল কাদের।।

অনলাইন ডেস্ক :     জেল হত্যাকাণ্ডের ‌অনেক রহস্য উন্মোচন হয়নি।নতুন প্রজন্মের জন্য এ রহস্য খুঁজে বের করতে হবে।বলেছেন,আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন আজ মঙ্গলবার ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে।সেতুমন্ত্রী দলের কেন্দ্রীয় নেতাদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সকাল ৮টায়।এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতৃবৃন্দ।সেতুমন্ত্রী বলেন,অভিভাবকশূন্য করতে বঙ্গবন্ধু হত্যা আর নেতৃত্বশূন্য করতেই জেল হত্যা সংঘটিত করেছিল ৭১-এর পরাজিত শক্তি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন,একটি বিদেশি দূতাবাসের ইন্ধনে ষড়যন্ত্রমূলকভাবে জাতীয় নেতাদের হত্যা করা হয়।বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচারের মাধ্যমে এসব ষড়যন্ত্রের অনেকটাই জাতি জানতে পেরেছে।তবে ৩ নভেম্বর থেকে ৭ নভেম্বরের ঘটনা প্রবাহ কী তা উদঘাটন করে তিনি জাতির সম্মুখে তুলে ধরার তাগিদ দেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন,জাতীয় নেতাদের হত্যা করে সেদিন তারা আমাদের নেতৃত্বশূন্য করতে চেয়েছিল।৩ নভেম্বর থেকে ৭ নভেম্বর কেন জেনারেল খালেদ মোশাররফ,কর্নেল হুদা,কর্নেল হায়দারসহ অসংখ্য সেনাবাহিনীর অফিসারকে,জওয়ানকে সেদিন সিপাহি জনতার বিপ্লবের নামে হত্যাকাণ্ড সংঘটিত হয়েছিল,তার অনেক রহস্য এখনো উন্মোচন হয়নি।আমাদের এ বিষয়টি উদঘাটন করে বের করা দরকার ইতিহাসে সত্যের স্বার্থে এবং আগামী প্রজন্মকে সব বিষয়ে জানাতে।

*ছবি-তথ্য সংগ্রহকরা*

About admin

Check Also

আবদুল মতিন খসরুর চারটি জানাজা শেষে ব্রাক্ষণপাড়ায় পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।।

অনলাইন ডেস্ক :    সাবেক আইনমন্ত্রী,আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য,সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) সভাপতি ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *