Home / ঢাকা / এডিস মশার কামড় থেকে রক্ষা পেতে মসজিদের ইমামসহ সবাইকে লম্বা জামা-পায়জামা ও মোজা পরার পরামর্শ দিয়েছেন-ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন ।।

এডিস মশার কামড় থেকে রক্ষা পেতে মসজিদের ইমামসহ সবাইকে লম্বা জামা-পায়জামা ও মোজা পরার পরামর্শ দিয়েছেন-ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন ।।

অনলাইন ডেস্ক: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন-এডিস মশার কামড় থেকে রক্ষা পেতে মসজিদের ইমামসহ সবাইকে লম্বা জামা-পায়জামা ও মোজা পরার পরামর্শ দিয়েছেন।এই পরামর্শ দেন মেয়র নগর ভবনে মূল ফটকের সামনে মসজিদের ইমামদের মাঝে অ্যারোসল স্প্রে বিতরণ অনুষ্ঠানে রবিবার।মেয়র সাঈদ খোকন বলেন,আপনারা লম্বা জামা,পায়জামা এবং মোজা পরতে পারেন।একটু সচেতন হলে আমরা ডেঙ্গু থেকে মুক্তি পেতে পারি।ইনশাল্লাহ সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে ঢাকা দক্ষিণ সিটিকে ডেঙ্গুমুক্ত করতে পারবো।

মেয়র সাঈদ খোকন ইমামদের উদ্দেশে বলেন,ডেঙ্গু থেকে পরিত্রাণ পেতে মসজিদে দোয়া করবেন।এই শহর যেন দ্রুত ডেঙ্গুমুক্ত হয়।আল্লাহ ধৈর্যশীল ও নামাজিদের পছন্দ করেন।মেয়র সাঈদ খোকন ইমামদের পরামর্শদেন জুমার নামাজে খুৎবার সময় মুসল্লিদের সচেতনতা করতে।মেয়র সাঈদ খোকন বলেন,ঢাকার বাইরেও ডেঙ্গুর আতঙ্ক ছড়িয়ে পড়েছে। একমাস আগেও যেখানে মানুষ পরিচ্ছন্নতা ও ডেঙ্গুর ব্যাপারে সচেতন ছিল না।নতুন করে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা কমে এসেছে এখন সিটি কর্পোরেশনের প্রচেষ্টা ও জনগণের সচেতনতায়।

মেয়র সাঈদ খোকন বলেন,এডিস মশার লার্ভা নষ্ট করতে আগে প্রতিদিন কমপক্ষে ৩০টি বাসায় আমাদের ইনসপেকশন টিম গেছে।এখন থেকে প্রতিদিন কমপক্ষে ৬০টি বাসা আমাদের টিম যাবে।জনবল বাড়ানোর প্রক্রিয়াও চলছে এডিস মশা ধ্বংস করতে।মেয়র সাঈদ খোকন কোরবানির ঈদে বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে সিটি কর্পোরেশনের নির্দেশনা মানতে ইমামদের প্রতি আহ্বান জানিয়ে বলেন,পশু নির্দিষ্ট স্থানে কোরবানি দিতে হবে।কাউন্সিলরদের অফিসে পাঠানো হবে ব্লিচিং পাউডার। আপনারা সংগ্রহ করবেন।পরিস্থিতি মোকাবিলা করতে চাই আমরা সবাই মিলে।

(বি:দ্র: ছবি-তথ্য সংগ্রহকরা)

About admin

Check Also

ত্রাণ প্রতিমন্ত্রীর বরখাস্তকৃত পিও শাহিদুর রহমান সুজন আটক।।

সংবাদদাতা: মোঃ শান্ত খান-সাভার। অনলাইন ডেস্ক :    দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর বরখাস্তকৃত ব্যক্তিগত কর্মকর্তা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *