Home / বিবিধ / এনএসআই সাবেক মহাপরিচালক ওয়াহিদুল হকের যুদ্ধাপরাধের মামলায় বিচার শুরু।।

এনএসআই সাবেক মহাপরিচালক ওয়াহিদুল হকের যুদ্ধাপরাধের মামলায় বিচার শুরু।।

অনলাইন ডেস্ক:  জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সাবেক মহাপরিচালক মুহাম্মদ ওয়াহিদুল হকের (৬৯) বিরুদ্ধে মুক্তিযুদ্ধের সময় সংঘটিত হত্যা,গণহত্যাসহ মানবতা বিরোধী অপরাধের অভিযোগে,অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছে ট্রাইব্যুনাল।একই সঙ্গে তার বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২৪ নভেম্বর দিন ধার্য করা হয়েছে।প্রসিকিউটর জেয়াদ আল মালুম সাংবাদিকদের জানান ওই দিন মামলায় সূচনা বক্তব্য উপস্থাপনের (ওপেনিং স্টেটমেন্ট) জন্য ধার্য করা হয়েছে।

এই আদেশ দেন বুধবার ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।শুনানিতে ছিলেন প্রসিকিউটর জেয়াদ আল মালুম,প্রসিকিউটর সুলতান মাহমুদ সীমন,মোখলেসুর রহমান বাদল,রেজিয়া সুলতানা চমন ও সাবিনা ইয়াসমিন খান মুন্নি। আইনজীবী আব্দুস সোবহান তরফদার ও সৈয়দ মিজানুর রহমান আসামি ওয়াহিদুল হকের পক্ষে ছিলেন।

এই ট্রাইব্যুনাল ২০১৮ সালের ২৪ এপ্রিল আসামি ওয়াহিদুল হকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।রাজধানীর বারিধারার বাসা থেকে ওয়াহিদুল হককে গ্রেফতার করা হয় গ্রেফতারি পরোয়ানা জারির পর ওই দিনই।এরপর ২৫ এপ্রিল ট্রাইব্যুনালে হাজির করা হলে আসামি ওয়াহিদুল হককে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।কারাগারেই আছেন তিনি এরপর থেকে।ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা তার বিরুদ্ধে ২০১৮ সালের ৩০ অক্টোবর তদন্ত সম্পন্ন করে।পরে তার বিরুদ্ধে তিনটি অভিযোগ পাওয়া যায় তদন্তে।

About admin

Check Also

আগামীকাল বুধবার থেকে কঠোর লকডাউনে পণ্য পরিবহনে চালু করা হবে বিশেষ ট্রেন।।

অনলাইন ডেস্ক :    রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন,করোনাকালীন সময়ে পণ্যবাহী ট্রেনের পাশাপাশি কৃষিজাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *