Home / ঢাকা / এফবিজেও’র সম্মাননা পদক পেলেন লায়ন এ জেড এম মাইনুল ইসলাম।।

এফবিজেও’র সম্মাননা পদক পেলেন লায়ন এ জেড এম মাইনুল ইসলাম।।

অনলাইন ডেস্ক :    ২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান রাজ্যে প্রথম ধরা পড়ে করোনাভাইরাস।এরপর এই মরণঘাতী ভাইরাস ছড়িয়ে পড়ে সারা বিশ্বে।২০২০ সালের মার্চের শুরুতে দেশে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।এরপর সারাদেশে সৃষ্টি হয় এক ভয়াবহ পরিস্থিতি।

করোনা নিয়ে সাধারণ মানুষথেকে শুরুকরে স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িতদের মাঝেও তৈরিহয় অজানা আতঙ্ক।অদেখা-অজানা ভাইরাসের আতঙ্কে মানুষ হয়ে পড়েন ঘরবন্দী।মানবতার ফেরিওয়ালা খ্যাত লায়ন এ জেড এম মাইনুল ইসলাম পলাশ তখন জীবনের ঝুঁকি নিয়ে এগিয়ে বিনামূল্যে বিতরন করেন সাবান,হ্যান্ড স্যানিটাইজার,মাস্ক ও কোভিট -১৯ করোনা ভাইরাস প্রতিরোধক আরসেনিকাম অ্যালবাম ৩০ (Arsenicum Album 30)।

একজন তরুণ সমাজসেবক ছাড়াও তিনি একজন লেখক,সাংবাদিক ও সংগঠক।বর্তমানে তিনি-ক্রাইম প্রতিদিন পত্রিকার সম্পাদক, অপরাধমুক্ত বাংলাদেশচাই(অমুবাচা)সংগঠনের চেয়ারম্যান,সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের নির্বাহী সদস্য,ফেডারেশন অববাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন(এফবিজেও)এর সাংগঠনিক সচিব,লায়ন ক্লাব ইন্টারন্যাশনাল এরসদস্য,কাফরুল প্রেসক্লাব এর সভাপতি,মিরপুর প্রেসক্লাব এর সহ-সভাপতি সহ বিভিন্ন সংগঠনের দায়িত্ব পালন করছেন।

মহামারির দুঃসময়ে যখন মানুষ ঘরবন্দী, প্রিয়জনকেও এড়িয়ে চলেছেন সেই সময়ে অনন্য মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছেন এই মানবতার ফেরিওয়ালা খ্যাত লায়ন এ জেড এম মাইনুল ইসলাম পলাশ।করোনাকালে কঠিন এই দায়িত্ব পালন করায় সব মানুষের প্রশংসা যেমন পেয়েছেন তেমনি পেয়েছেন ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন (এফবিজেও) কতৃক বিশেষ সম্মাননা।

সম্মাননা পদক পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় লায়ন এ জেড এম মাইনুল ইসলাম পলাশ বলেন,কোটি টাকার অবৈধ সম্পদ গড়ার জন্য নয়,কোটি মানুষের ভালোবাসায় অপরাধ মুক্ত বাংলাদেশ গড়ারজন্য জম্ম নিয়েছি;মানুষ মানুষের জন্য,এটাই হোক মানুষের ধর্ম।তিনি আরো বলেন,মহামারির মতো এরকম একটা পরিস্থিতি সৃষ্টিহবে সারা বিশ্বে তাছিল কল্পনারও বাইরে।মানবিক দুর্যোগে মানুষের সেবা করাই ছিল আমার লক্ষ্য।ছোটকাল থেকেই স্বপ্ন ছিল মানুষের কল্যানে কাজ করা,করে যাচ্ছি,ইনশাআল্লাহ মৃত্যুর আগ মূহুর্তেও করে যাবো।সবাই আমার জন্য দোয়া করবেন।

উল্লেখ্য,উক্ত অনুষ্ঠানে ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন (এফবিজেও) এর প্রয়াত ভাইস চেয়ারম্যান নজির আহমদ ও যুগ্ম মহাসচিব এম এ মোতালেব হোসেন পরিবারকে মরণোত্তর সম্মাননা ও অর্থ সহায়তা প্রদান করা হয় এবং বিভিন্ন ক্যাটাগরীতে দশ জনকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম,প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম সচিব ড. মোঃ শাহাদাত হোসেন ও ঢাকা জেলার জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম।

About admin

Check Also

তানোরে দলিল লেখক সমিতির সভাপতি ফায়জুল সম্পাদক রাব্বানী।।

সংবাদদাতা: আলিফ হোসেন-তানোর-রাজশাহী। অনলাইন ডেস্ক :    রাজশাহীর তানোর সাব-রেজিস্ট্রার অফিসের দলিল লেখক সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *