Home / জাতীয় / করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৬৫ জনের মৃত্যু।।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৬৫ জনের মৃত্যু।।

অনলাইন ডেস্ক :    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৬৫ জনের।দেশে এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট ১১ হাজার ৬৪৪ জনের মৃত্যু হয়েছে।

দেশে এ সময় নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন ১ হাজার ৭৩৯ জন।এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ৬৩ হাজার ৬৮২ জনে দাঁড়াল।এ তথ্য জানানো হয় সোমবার (৩ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনার এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,দেশে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮৩৪ জন করোনামুক্ত হয়েছেন।দেশে এ পর্যন্ত মোট ৬ লাখ ৯১ হাজার ১৬২ জন সুস্থ হয়েছেন। দেশে গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৪৫২ জনের নমুনা সংগ্রহ করা হলেও ১৯ হাজার ৪৩১টি পরীক্ষা করা হয়েছে।নমুনা পরীক্ষার তুলনায় ৮ দশমিক ৯৫ শতাংশ শনাক্তের হার।করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৪২ জন পুরুষ এবং ২৩ জন নারী।মারা যাওয়াদের মধ্যে হাসপাতালে ৬০ জন ও বাসায় ৫ জন মারা গেছেন।বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে,দেশে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৬ জনেরই বয়স ৬০ বছরের বেশি।এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৫,৪১ থেকে ৫০ বছরের ৮,৩১ থেকে ৪০ বছরের ৩ জন,২১ থেকে ৩০ বছরের ২ জন এবং ০ থেকে ১০ বছরের মধ্যে রয়েছেন ১ জন।

দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ।দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয় এর ১০ দিন পর ১৮ মার্চ।

প্রতীকী-ফাইল ছবি

About admin

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের চার দশক পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী তথ্যচিত্র প্রদর্শনীর আয়োজন।।

অনলাইন ডেস্ক :    সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি,স্বাধীনতার মহান স্থপতি,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *