Home / জাতীয় / করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৬৩ জনের মৃত্যু।।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৬৩ জনের মৃত্যু।।

অনলাইন ডেস্ক :    করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে আরও ৬৩ জনের।দেশে এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৩ হাজার ৩৪৫ জনে দাঁড়ালো।দেশে একই সময়ে ৩ হাজার ৮৪০ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে।দেশে এ নিয়ে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে ৮ লাখ ৪১ হাজার ৮৭ জনে দাঁড়াল।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৪৫ দিনের মধ্যে এটি সর্বোচ্চ মৃত্যু।এর আগে গত ৩ মে দেশে মারা গিয়েছিল ৬৫ জন।

এ তথ্য জানানো হয়েছে বৃহস্পতিবার (১৭ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৭১৪ জন সুস্থ হয়েছেন।দেশে এ পর্যন্ত মোট ৭ লাখ ৭৬ হাজার ৪৬৬ জন সুস্থ হয়েছেন।দেশে এই সময়ে ২৫ হাজার ৭৭১ জনের নমুনা সংগ্রহ করা হলেও ২৫ হাজার ৮৭১টি পরীক্ষা করা হয়েছে।দেশে নমুনা পরীক্ষার তুলনায় ১৫ দশমিক ৪৪ শতাংশ শনাক্তের হার।মোট পরীক্ষার তুলনায় ১৩ দশমিক ৪২ শতাংশ শনাক্তের হার।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন,চট্টগ্রামে ১১ জন,রাজশাহীতে ১৩ জন,খুলনায় ২০ জন,বরিশালে ৩ জন,সিলেটে ২ জন,রংপুরে ২ জন ও ময়মনসিংহে মারা গেছেন ২ জন।

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৪৫ জন পুরুষ এবং ১৮ জন নারী। এদের মধ্যে বাসায় ৮ জন ছাড়া বাকিরা মারা গেছেন হাসপাতালে।বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে,দেশে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩১ জনেরই বয়স ৬০ বছরের বেশি।এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন,৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাতজন,২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন এবং ১১-২০ মধ্যে রয়েছেন দুইজন।

প্রতীকী-ফাইল ছবি

About admin

Check Also

একনেক বৈঠক শুরু এক মাসের বেশি সময় পর।।

অনলাইন ডেস্ক :    জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক এক মাসের বেশি সময় পর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *