Home / জাতীয় / করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৭৮ জনের মৃত্যু।।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৭৮ জনের মৃত্যু।।

অনলাইন ডেস্ক :    করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে আরও ৭৮ জনের।দেশে এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৩ হাজার ৬২৬ জনে দাঁড়ালো।দেশে একই সময়ে ৪ হাজার ৬৩৬ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে এ নিয়ে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে ৮ লাখ ৫৬ হাজার ৩০৪ জনে দাঁড়ালো।

এ তথ্য জানানো হয় সোমবার (২১ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৮২৭ জন সুস্থ হয়েছেন।দেশে এই সময়ে ২৪ হাজার ৫০৯টি নমুনা সংগ্রহ করা হলেও ২৪ হাজার ৫৭টি পরীক্ষা করা হয়েছে।দেশে নমুনা পরীক্ষার অনুপাতে ১৯.২৭ শতাংশ শনাক্তের হার।

দেশে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে,দেশে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৯ জনেরই বয়স ৬০ বছরের বেশি।এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৩ জন,৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৮ জন,৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৭ জন,২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন ১ জন।এদের মধ্যে পুরুষ ৫৬ জন ও নারী ২২ জন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়াদের মধ্যে সর্বোচ্চ ঢাকা বিভাগেই মারা গেছেন ২৩ জন।এছাড়া চট্টগ্রাম বিভাগে ১১ জন,রাজশাহী বিভাগে ১৫ জন,খুলনায় ১৪ জন,বরিশাল বিভাগে ৩ জন,সিলেট বিভাগে ২ জন,রংপুর বিভাগে ৯ জন ও ময়মনসিংহ বিভাগে মারা গেছেন ১জন।এদের মধ্যে ৬ জন ছাড়া বাকিরা মারা গেছেন হাসপাতালে।

প্রতীকী-ফাইল ছবি

About admin

Check Also

একনেক বৈঠক শুরু এক মাসের বেশি সময় পর।।

অনলাইন ডেস্ক :    জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক এক মাসের বেশি সময় পর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *