Home / রাজশাহী / কাঁকনহাট পৌরসভায় উন্নয়নের রুপকার মেয়র মজিদ।।

কাঁকনহাট পৌরসভায় উন্নয়নের রুপকার মেয়র মজিদ।।

সংবাদদাতা: আলিফ হোসেন-তানোর-রাজশাহী।

অনলাইন ডেস্ক :     রাজশাহীর গোদাগাড়ী উপজেলার কাঁকন হাট পৌরসভার উন্নয়নে মহাপরিকল্পনা গ্রহণ করেছেন মেয়র আলহাজ্ব আব্দুল মজিদ। পৌরসভার প্রশস্ত ড্রেনেজ ব্যবস্থা, রাস্তা পাকা, সড়ক বাতিসহ পুরো উন্নয়ন মেয়র মজিদের হাতে হয়েছে। তিনি কাঁকনহাট পৌরসভার উন্নয়নের রুপকার তার কোনো বিকল্প নাই।

স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর সার্বিক সহযোগীতায় পৌরসভার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন মেয়র আব্দুল মজিদ। পৌর নির্বাচনে তার সঙ্গে প্রতিদন্দিতা করে বিজয়ী হবে এ রকম তেমন কোনো বিকল্প নেতৃত্ব এখানে এখানো গড়ে উঠেনি তার কোনো বিকল্প নাই।

নির্বাচনের মাঠে প্রতিদন্দিতায় তাকে পরাজিত করে বিজয়ী হওয়া প্রায় অসম্ভব। বিষয় উপলব্ধি করতে পেরে একটি কুচক্র মহল তার পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজক্ষুন্ন করতে তার বিরুদ্ধ দীর্ঘদিন ধরে নানা ষড়যন্ত্র ও অপপ্রচার করছে।

এদিকে নির্বাচনের অন্তিমলগ্নে তাদেরই আশ্রয়-প্রশ্রয়ে থাকা জামায়াত-বিএনপির মদদপুষ্ঠ একটি স্বার্থান্বেষী মহল বার বার পৌরসভার উন্নয়নে বাধার সৃস্টি করছে। তারা নিজেদের স্বার্থ হাসিলের জন্য জননন্দিত মেয়রের বিরুদ্ধে লাগামহীন মিথ্যাচার করেই চলেছে।

সংশ্লিস্ট সুত্রে জানা গেছে, বিগত ২০০২ সালের ১৪ নভেম্বর ২০.০৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে কাঁকন হাট (গ) শ্রেণীর পৌরসভা হিসেবে যাত্রা শুরু করে। মেয়র মজিদের হাত ধরেই পৌরসভা প্রথম শ্রেণীতে উন্নীত হয়েছে। পৌরসভায় ৯টি ওয়ার্ড, জনসংখ্যা প্রায় ২০ হাজার, ভোটার রয়েছে প্রায় ১১ হাজার,প্রায় ২৬ কিলোমিটার পাকা ড্রেন, প্রায় ৯৮টি ছোট ব্রীজ-কালভ্রাট, প্রায় ৫ কিলোমিটার বিটুমিনাস রাস্তা, প্রায় ৮ কিলোমিটার এইচবিবি ও প্রায় ২৫ কিলোমিটার কাঁচা রাস্তা রয়েছে। এছাড়াও ৭টি গভীর নলকুপ থেকে খাবার পানির সু-ব্যবস্থা, ১০টি কবরস্থান, প্রায় দুশতাধিক সড়ক বাতি ও প্রায় অর্ধশতাধিক স্ট্রিট লাইট রয়েছে।

আসন্ন পৌরসভা নির্বাচনে বর্তমান মেয়রই হচ্ছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে।

এদিকে পৌরসভার মাস্টার প্ল্যান ঘোষণা এবং বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়ে আসন্ন নির্বাচন ঘিরে দলমত নির্বিশেষে সব শ্রেণী-পেশার মানুষের সমর্থনে এগিয়ে চলছে মেয়র আব্দুল মজিদ। আগামিতে পৌরসভাকে আধূনিক পৌরসভায় রুপান্তরিত করে উন্নত বিশ্বের নাগরিক সেবা নিশ্চিত ও দিনবদলের প্রতিশ্রুতি দিয়ে আগামী পৌর নির্বাচনের প্রচার-প্রচারণা ও গণসংযোগ শুরু করেছেন মেয়র মজিদ।

তৃণমুলের নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে এখানো পচ্ছন্দের শীর্ষে রয়ে্ছন মেয়র আব্দুল মজিদ। এসব বিবেচনায় নৌকর প্রার্থী হলে তার বিজয় প্রায় নিশ্চিত বলেই মনে করা হচ্ছে।

About admin

Check Also

রাজশাহীর বাঘায় স্বাস্থ্যবিধি না মানায় বাড়ছে ঝুঁকি।।

মোঃ সাইফুল ইসলাম রায়হান-রাজশাহী। অনলাইন ডেস্ক :     রাজশাহী বাঘা স্বাস্হ্যবিধি না মানায় বাড়ছে ঝুঁকি। দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *