Home / বিবিধ / কুমিল্লা নগরীর রানীর বাজার এলাকার ওষুধ কারখানায় ভয়াবহ বিস্ফোরন-আহত ৭ জন।।

কুমিল্লা নগরীর রানীর বাজার এলাকার ওষুধ কারখানায় ভয়াবহ বিস্ফোরন-আহত ৭ জন।।

অনলাইন ডেস্ক :    ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে কুমিল্লা নগরীর রানীর বাজার এলাকার বিসিক শিল্প নগরীর বেঙ্গল ড্রাগস্ এন্ড কেমিক্যাল ওয়ার্কস্ (ফার্মাসিউটিক্যাল) লি. নামের একটি ওষুধ কারখানায়।এ ঘটনায় ওই কোম্পানির আহত হয়েছে অন্তত ৭ জন শ্রমিক।  

ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় গুরুতর আহত ৬ জনকে প্রথমে কুমিল্লা সদর হাসপাতালে এবং পরে এদের মধ্যে ৩ জনকে ভর্তি করা হয়েছে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে।এ ঘটনা ঘটে বুধবার (৭ এপ্রিল) সকাল ১০টার দিকে বিসিক শিল্প নগরীর সি-২৪ ব্লকের ওই কারখানায়।জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ঘটনায় গঠন করা হয়েছে চার সদস্যের একটি তদন্ত কমিটি।

ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আহতরা জানান,কুমিল্লায় নগরীর রানীর বাজার এলাকার বিসিক শিল্প নগরীর বেঙ্গল ড্রাগস্ এন্ড কেমিক্যাল ওয়ার্কস্ (ফার্মাসিউটিক্যাল) লি. নামের একটি ওষুধ কোম্পানিটিতে বুধবার কাজ করছিলেন ৩০ থেকে ৩৫ জন কর্মকর্তা-কর্মচারী।হঠাৎ বিস্ফোরণে ২য় তলার দেয়ালসহ অন্যান্য অংশ ভেঙ্গে ৭ শ্রমিক আহত হন।এদের মধ্যে শারমিন আক্তার (১৬),জুলেখা বেগম (৩৮),শামীমা বেগম (৪০),আল আমিন (২৫),ফাহমিদা আক্তার (২০) ও ফাতেমা বেগমকে (৩৫) উদ্ধার করে প্রথমে নেয়া হয় কুমিল্লা জেনারেল হাসপাতালে।পরে এদের মধ্যে গুরুতর আহত জুলেখা,শামীমা ও আল আমিনকে ভর্তি করা হয় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে।

তথ্যমতে,কোম্পানিটির প্লান্ট ম্যানেজার সুমন চন্দ্র দত্ত জানান,এ কোম্পানিটিতে ঔষধ তৈরি করা হয়।এখানে ৩৫ জন কর্মরত আছেন।এ ঘটনায় ৬/৭ জন আহত হয়েছেন,তবে সবাই আশংকামুক্ত।তিনি আরও বলেন,প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এসি বিস্ফোরণ কিংবা রাসায়নিক ও গ্যাস সিলিন্ডার থেকে এ বিস্ফোরণ ঘটে থাকতে পারে।

তথ্যমতে,ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্স কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন এ বিষয়ে জানান,কারখানা কর্তৃপক্ষ প্রাথমিকভাবে এসি থেকে এ বিস্ফোরণ বলে দাবি করলেও এতো বড় বিস্ফোরণ ও দেয়াল ধসের ঘটনা এসি নাকি অন্য কারণে বিস্ফোরণ তা খতিয়ে দেখা যাচ্ছে।

তথ্যমতে,ঘটনাস্থল পরিদর্শন শেষে কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান সাংবাদিকদের বলেন, বিস্ফোরণের ঘটনায় বিসিক কর্তৃপক্ষ,ফায়ার সার্ভিস ও পুলিশের সমন্বয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে আগামি ৭ কার্যদিবসের মধ্যে।ছবি-তথ্য সংগৃহীত

About admin

Check Also

আগামীকাল বুধবার থেকে কঠোর লকডাউনে পণ্য পরিবহনে চালু করা হবে বিশেষ ট্রেন।।

অনলাইন ডেস্ক :    রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন,করোনাকালীন সময়ে পণ্যবাহী ট্রেনের পাশাপাশি কৃষিজাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *