Home / জাতীয় / কোরবানি মানুষকে ত্যাগের পাশাপাশি ধৈর্য ধারণের শিক্ষা দেয়-রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ।।

কোরবানি মানুষকে ত্যাগের পাশাপাশি ধৈর্য ধারণের শিক্ষা দেয়-রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ।।

অনলাইন ডেস্ক: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ডেঙ্গু প্রতিরোধে বাসাবাড়ি ও আশপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার তাগিদ দিয়েছেন। রাষ্ট্রপতি বলেন,এবারের ঈদুল আযহা এমন একটা সময়ে অনুষ্ঠিত হচ্ছে,যখন দেশব্যাপী ডেঙ্গুর প্রকোপ ছড়িয়ে পড়েছে। কোরবানির পর বর্জ্য যত্রতত্র ছড়িয়ে-ছিটিয়ে থাকলে এডিস মশার উপদ্রব আরো বেড়ে যেতে পারে।রাষ্ট্রপতি এমন আহ্বান জানান,সোমবার ঈদুল আযহা উপলক্ষে বঙ্গভবনে এক শুভেচ্ছা বক্তব্যে।রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন,নিজ দায়িত্বে কোরবানির বর্জ্য নির্ধারিত স্থানে ফেলতে হবে এবং বাসাবাড়ি ও আশপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সবাইকে উদ্বুদ্ধ করতে হবে।

কোরবানি মানুষকে ত্যাগের পাশাপাশি ধৈর্য ধারণের শিক্ষা দেয় উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, কোরবানির মর্ম অনুধাবন করে সমাজে শান্তি ও সাম্য প্রতিষ্ঠায় আমাদের সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হতে হবে।ঈদের আনন্দ যাতে অন্যের জন্য বিষাদের কারণ না হয়, সেদিকেও খেয়াল রাখার পরামর্শ দেন রাষ্ট্রপতি। বলেন, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে নিজেরা সচেতন হলেই ডেঙ্গু প্রতিরোধ সম্ভব।রাষ্ট্রপতি আবদুল হামিদ আরো বলেন,বন্যায় দেশের বিভিন্ন অঞ্চলের বানভাসি মানুষ নানা প্রতিকূলতার মধ্যে দিনাতিপাত করছে।তারা ঈদের আনন্দ থেকে বঞ্চিত হচ্ছে বিরূপ পরিবেশের কারণে। (বি:দ্র: ছবি-তথ্য সংগ্রহকরা)

About admin

Check Also

ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা।।

অনলাইন ডেস্ক :    বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঐতিহাসিক মুজিবনগর দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা জানিয়েছেন।আওয়ামী লীগের সাধারণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *