Home / রাজনীতি / গণতন্ত্র আমরা হারিয়েছি, এখন আমরা আমাদের মানবতা হারাতে চলেছি-ববি হাজ্জাজ ।।

গণতন্ত্র আমরা হারিয়েছি, এখন আমরা আমাদের মানবতা হারাতে চলেছি-ববি হাজ্জাজ ।।

অনলাইন ডেস্ক: জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান জননেতা ববি হাজ্জাজ বলেছেন,দেশ, জাতি কেমন এক ভঙ্কংকর আতঙ্কে ভুগছে। গত কয়েক দিনে আমরা কিছু মর্মান্তিক ঘটনা দেখেছি, যেখানে ভুলভাবে নিরীহ কোন ব্যক্তিকে অপরাধী হিসাবে আখ্যায়িত করে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এই নিষ্ঠুর হত্যাকান্ডের ঘটনাগুলোর জন্য কোন হেলমেট বাহিনী বা কোন গুম বাহিনী দায়ী না। এই হত্যাকান্ডের জন্য দায়ী আমরা। আমরা এদেশের আপামর জনগণ।

ববি হাজ্জাজ বলেন,নিষ্ঠুরতার সব সীমা পার করেছি আমরা। তবে আমরা কি জাতিগতভাবে আসলেই এতো বর্বর হয়ে গেছি? এই ঘটনাগুলো আমাদের সামাজিক অবক্ষয়ের প্রতিচ্ছবি। রাজনৈতিক অবস্থান থেকে দেশব্যাপী একটি দলের জোরপূর্বক ক্ষমতা দখল ও পেশি শক্তি প্রদর্শন, এই সামাজিক অবক্ষয়ের জন্য দায়ী। সরকারি দলের সন্ত্রাস বাহিনীর হাত থেকে কোন ধরনের প্রতিরক্ষা না থাকায়, ১৮ কোটি জনগণ আজ সত্যি ভিতো এবং আতঙ্কিত। আজ যেমন এই সন্ত্রাস বাহিনীকে প্রতিরোধ করবার ক্ষমতা জনগনের হাতে নেই, তেমনি তাদের বিরুদ্ধে আওয়াজ তোলার শক্তিও জনগণের নেই।

তিনি আরো বলেন,এই ক্ষোভে, ভয়ে, আশঙ্কায় মানসিক ভাবে আমরা অসুস্থ হয়ে পরছি। ১৮ কোটি জনগণের এই মানসিক অসুস্থতার কারণ আজকেরে এই অপরাজনীতি। গণতন্ত্র আমরা হারিয়েছি, এখন আমরা আমাদের মানবতা হারাতে চলেছি।যখন আমরা শক্তিশালী কোন হেলমেট বাহিনীকে প্রকাশ্য দিবালোকে নৃশংসভাবে কুপিয়ে খুন করতে দেখি আর ভয়ে আওয়াজ তুলতে পারি না, তখন সেই চাপা তীব্র ক্ষোভটা প্রকাশ করার জন্য আমরা অস্থির হয়ে থাকি।ঠিক এমন সময় কোন সুযোগ যদি আমরা পাই তখন সেই ক্ষোভ প্রচন্ড আকারে প্রকাশ করি। আমরা অপেক্ষাও করিনা যাচাই করার জন্য কে দোষী কে নির্দোষ।

ববি হাজ্জাজ বলেন,আইন প্রশাসনের উপর থেকে জনগণের আস্থা অনেক খানি উঠে গেছে। আজ আইন প্রশাসনও রাজনৈতিক দলের প্রভাব বহির্ভূত নয়। তাই আজ জনগণ আইন বারবার হাতে তুলে নিচ্ছে। আইন প্রশাসনের প্রতি অনাস্থা আর রাজনৈতিক সন্ত্রাস বাহিনীর ক্ষোভ, এই দুয়ের মিশ্রণে তৈরি হয়েছে জনগণের ভিতর এই আতঙ্ক । যার প্রতিফলনে এই নির্মম হত্যাকান্ড।

আমরা নিষ্ঠুর না, আমরা বর্বর না, তবে আমরা বর্বরতা থেকে মুক্তি চাই।

জয় বাংলাদেশ (বি:দ্র: ফাইল ছবি-তথ্য প্রেস বিজ্ঞপ্তি )

About admin

Check Also

বিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও তাদের অন্তরে ষড়যন্ত্র ও প্রতিহিংসা-ওবায়দুল কাদের।।

অনলাইন ডেস্ক :    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *