Home / সদ্য সংবাদ / ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে মোংলা ও পায়রায় ১০,চট্টগ্রামে ৯ নম্বর মহাবিপদ সংকেত।।

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে মোংলা ও পায়রায় ১০,চট্টগ্রামে ৯ নম্বর মহাবিপদ সংকেত।।

অনলাইন ডেস্ক: ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে।এছাড়া চট্টগ্রাম ৯ ও কক্সবাজার ৪ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে। তথ্যমতে,এই তথ্য জানান শনিবার সকাল পৌনে ৯টার দিকে আবহাওয়াবিদ মো. রুহল কুদ্দুস।

তিনি বলেন,শনিবার সকাল ৮টায় অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।এছাড়া চট্টগ্রাম ৯ ও কক্সবাজার ৪ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।তিনি আরো বলেন, বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৩০ কিঃ মিঃ যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ১৫০ কিঃ মিঃ পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে কেন্দ্রে ৭৪ কিঃ মিঃ এর মধ্যে।সাগর খুবই উত্তাল রয়েছে ঘূর্ণিঝড় কেন্দ্রে নিকটে।

আবহাওয়াবিদ মো. রুহল কুদ্দুস বুলবুলের সর্বশেষ অবস্থান সম্পর্কে বলেন,এটি শনিবার অবস্থান করছিল সকালে চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৫২৫ কিঃ মিঃ দক্ষিণপশ্চিমে,কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৫১০ কিঃ মিঃ দক্ষিণপশ্চিমে,মংলা সমুদ্রবন্দর থেকে ৩৫০ কিঃ মিঃ দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৩৭৫ কিঃ মিঃ দক্ষিণপশ্চিমে।এটি আরও ঘণীভূত হয়ে উত্তর/উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে আজ শনিবার সন্ধ্যা নাগদ পশ্চিমবঙ্গ-খুলনা উপকূল (সুন্দরবনের নিকট দিয়ে) অতিক্রম করতে পারে।আজ ভোর থেকে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে অতি প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর অগ্রবর্তী অংশের প্রভাবে সমুদ্র বন্দরসমূহ,উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায়।

বি: দ্র: ছবি সংগ্রহকরা

About admin

Check Also

র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব) আইন কর্মকর্তা-নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম।।

অনলাইন ডেস্ক :     নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন কর্মকর্তার পদ থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *