Home / বিবিধ / ঘূর্ণিঝড় ‘বুলবুল’ দক্ষিণ-পশ্চিম উপকূল সুন্দরবন ও খুলনায় আঘাত হানতে পারে শনিবার।।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ দক্ষিণ-পশ্চিম উপকূল সুন্দরবন ও খুলনায় আঘাত হানতে পারে শনিবার।।

অনলাইন ডেস্ক:  আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় ‘বুলবুল’ দক্ষিণ-পশ্চিম উপকূল সুন্দরবন ও খুলনায় আঘাত হানতে পারে শনিবার দুপুর অথবা বিকেলের দিকে।এই তথ্য জানান শুক্রবার সকালে আবহাওয়াবিদ আব্দুর রহমান।আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন,খুলনা, বরিশাল, চট্টগ্রাম,ঢাকা,রাজশাহী,ময়মনসিংহ ও সিলেটে হালকা থেকে মাঝারি থেকে বৃষ্টি হতে পারে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে।এছাড়া তিন নম্বর পরিবর্তে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে চট্টগ্রাম,কক্সবাজার,মোংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে।

প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেয় ঘূর্ণিঝড় ‘বুলবুল’ শক্তিশালী হয়ে।এরই মধ্যে সাগর উত্তাল হয়ে উঠেছে ঘূর্ণিঝড়টির প্রভাবে। ঘূর্ণিঝড় ‘বুলবুল’ চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭৬০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিমে,কক্সবাজার থেকে ৭১০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে,মোংলা সমুদ্রবন্দর থেকে ৬৬৫ কিলোমিটার দক্ষিণে ও পায়রা সমুদ্রবন্দর থেকে ৬৫০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল শুক্রবার সকালে। ঘূর্ণিঝড়টি এগিয়ে আসতে পারে আরও শক্তিশালী হয়ে উত্তর উত্তর-পশ্চিম দিকে।

জানানো হয় আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বুলেটিনে,বাতাসের সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার যা ১১০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে।সাগর খুবই বিক্ষুব্ধ রয়েছে প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের কাছে।অতি সত্বর নিরাপদ আশ্রয়ে যেতে বলাহয়েছে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে এবং নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত।

বি: দ্র: ফাইল ছবি

About admin

Check Also

আগামীকাল বুধবার থেকে কঠোর লকডাউনে পণ্য পরিবহনে চালু করা হবে বিশেষ ট্রেন।।

অনলাইন ডেস্ক :    রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন,করোনাকালীন সময়ে পণ্যবাহী ট্রেনের পাশাপাশি কৃষিজাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *