Home / ঢাকা / চার জঙ্গি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ।।

চার জঙ্গি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ।।

অনলাইন ডেস্ক: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১) রাজধানীতে জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ ওরফে ‘আল্লাহর সরকার’-এর চার সদস্যকে গ্রেফতার করেছে।র‌্যাব ১-এর একটি আভিযানিক দল দক্ষিণখান থানাধীন আশকোনা এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে।কারওয়ান বাজারে অবস্থিত র‌্যাব মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব ১-এর অধিনায়ক লে. কর্নেল সারওয়ার বিন কাসেম বিষয়টি জানিয়েছেন বুধবার বেলা সাড়ে ১২টায়।উপস্থিত ছিলেন এই সময় অভিযান পরিচালনাকারী কর্মকর্তা সহকারী পুলিশ সুপার মো. সালাউদ্দিন।

গ্রেফতারকৃতরা জঙ্গিরা হলেন—সিরাজুল ইসলাম সেহেরুল মৃধা (৩৮),মনিরুজ্জামান মনির (৪০),এসএম হাফিজুর রহমান সাগর (৪৫) ও শফিউল মোযনাবীন তুরিন (২৭)। গ্রেফতারকৃতদের কাছ থেকে তিনটি পেনড্রাইভ,১২টি মোবাইল ফোন, সংগঠনের লিফলেট,দাওয়াতপত্র ও আয়-ব্যয়ের হিসেবসম্বলিত টালি খাতা উদ্ধার করা হয়।

র‌্যাব জানিয়েছে,গণতন্ত্র ও বাংলাদেশের সংবিধানে বিশ্বাসী নয় সংগঠনটি।অনুকূল পরিবেশে দেশের মধ্যে ব্যাপক নাশকতায় লিপ্ত হয়ে গণতান্ত্রিক সরকারকে উৎখাতের মাধ্যমে দেশের শান্তি-শৃঙ্খলা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা তাদের মূল লক্ষ্য।ৱ্যাবের অনুসন্ধানে উঠে এসেছে,জঙ্গি সংগঠনটির সদস্যরা ইসলামের অপব্যাখ্যা দিয়ে নানাভাবে সদস্য সংগ্রহের চেষ্টা করছে।ৱ্যাবকে আটক সদস্যরা জানিয়েছে,তাদের মতে বর্তমানে দেশে যুদ্ধাবস্থা চলছে বিধায় তারা ঈদ,কোরবানি,হজ ইত্যাদি পালন করে না,জুমার নামাজ আদায় করে না এবং প্রতি ওয়াক্তের শুধু দুই রাকাত নামাজ আদায় করে।তাদের ভিন্নমত রয়েছে এমনকি ইসলামের কালেমার সঙ্গে শেষ নবীর নাম যুক্ত করার ক্ষেত্রেও।

(বি:দ্র: ছবি-তথ্য সংগ্রহকরা)

About admin

Check Also

বাসে অগ্নিসংযোগের ঘটনায় আটক ১০জন।।

অনলাইন ডেস্ক :     অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে রাজধানীতে হঠাৎ করে ৯টি স্থানে বাসে।ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *