Home / রাজনীতি / জাতির জনক বঙ্গবন্ধুসহ তার পরিবার ও জাতীয় চার নেতা হত্যা একই সূত্রে গাথা-এনডিপি।।

জাতির জনক বঙ্গবন্ধুসহ তার পরিবার ও জাতীয় চার নেতা হত্যা একই সূত্রে গাথা-এনডিপি।।

অনলাইন ডেস্ক: ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা ২রা নভেম্বর ২০১৯ শনিবার এক যৌথ বিবৃতিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চারনেতা হত্যা পরিকল্পনাকারীদের চিহ্নিত করতে প্রধান বিচারপতির নেতৃত্বে জাতীয় কমিশন গঠনের দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, ষড়যন্ত্রকারীরা আজো বসে নেই। যেকোন মুহুর্তে তারা তাদের ষড়যন্ত্র অব্যাহত রাখতে পারে। তাদের শিকড় থেকে উৎপাটন করতে না পারলে জাতি হিসেবে আমরা নিজেরাই লজ্জিত হয়ে থাকবো।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুসহ তার পরিবারকে যারা হত্যা করেছে এবং ১৯৭৫ সালের ৩রা নভেম্বর কারাগারে নিরাপত্তা বেষ্টনীতে জাতীয় চারনেতাকে যারা হত্যা করেছে দুটি হত্যাকাণ্ডই একই সূত্রে গাথা। ব্যক্তিগত প্রাপ্তির জন্য কিংবা স্বার্থের জন্য এই হত্যাকা- সংঘটিত হয়নি। শুধুমাত্র রাজনৈতিক কারনেই সেদিন এই নৃশংস হত্যাকা-গুলো অনুষ্ঠিত হয়। বরং দেশকে সিকিম ও তাবেদার রাজ্যের ভয়াবহ জায়গায় পৌছে দেয়ার জন্য পরিকল্পিতভাবে হত্যাগুলো করা হয়েছিল।

যারা সেদিন এই হত্যাকাণ্ডের কুশীলব হিসেবে নেপথ্যে ছিলেন তারা প্রায় সময় মাথাচাড়া দিয়ে ওঠে এবং দেশকে মেধাশূন্য ও নেতৃত্ব শূন্য করার জন্য নানারকম ষড়যন্ত্র অব্যাহত রাখে। প্রধান বিচারপতির নেতৃত্বে জাতীয় কমিশন গঠন করলে সেদিন কার কি ভূমিকা ছিল তা সহজেই বের হয়ে আসবে। নেতৃবৃন্দ আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর পরেই এই জাতীয় চারনেতার দেশের জন্য দেশের মানচিত্রের জন্য এবং মহান মুক্তিযুদ্ধের জন্য গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। জাতি গভীর শ্রদ্ধার সাথে জাতীয় চারনেতাকে আজীবন স্মরণ করবেন।

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপি’র পক্ষ থেকে জাতীয় চারনেতার মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয় মর্যাদায় পালনের সাথে সাথে কুশিলবদেরকে মুখোশ উন্মোচন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেন।

(বি:দ্র: প্রেস বিজ্ঞপ্তি-ছবি-তথ্য-এশিয়া স্বপ্নপুরী ফাউন্ডেশনের উপদেষ্টা,মহাসচিব-এনডিপি,চেয়ারম্যান, জাতীয় মানবাধিকার সমিতি মো: মঞ্জুর হোসেন ঈসা)

About admin

Check Also

আগামীকাল যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে-ওবায়দুল কাদের।।

অনলাইন ডেস্ক :     আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *