Home / ঢাকা / জাবিতে আন্তর্জাতিক অ্যাকাউন্টিং দিবস পালিত।।

জাবিতে আন্তর্জাতিক অ্যাকাউন্টিং দিবস পালিত।।

সংবাদদাতা: মোঃ শান্ত খান-সাভার।

অনলাইন ডেস্ক :    জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে(জাবি)দিনব্যাপী আন্তর্জাতিক অ্যাকাউন্টিং দিবস ২০২২ পালিত হয়েছে।অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের উদ্যোগে দিবসটি পালিত হয়।

১০ নভেম্বর,বৃহস্পতিবার সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ প্রাঙ্গনে কেক কেটে এই অনুষ্ঠানের সূচনা করেন।

দিবসকে কেন্দ্র করে সকালে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়।শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিজনেস স্টাডিজ অনুষদের সামনে এসে শেষ হয়।এছাড়া,দিবসটি উপলক্ষ্যে একটি সেমিনারের আয়োজন করে বিভাগটি।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শেখ মো. মনজুরুল হক।

অনুষ্ঠানের আহ্বায়ক বিভাগটির সহকারী অধ্যাপক মেহেদী হাসান বলেন,জাবির অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ প্রথমবারের মতো আন্তর্জাতিক অ্যাকাউন্টিং দিবস ২০২২ আয়োজন করছে।আমাদের দৃঢ় বিশ্বাস,দেশব্যাপী জবাবদিহিতা ও সচ্ছতা নিশ্চিত করার জন্য একাউন্টিং খুবই জরুরি।এজন্যই আমাদের এই উংসব।আজকে দিনব্যাপী দিবসটি আমরা পালন করছি।

বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মো. সোহেল রানা বলেন,সারাবিশ্বে অ্যাকাউন্টিং দিবস পালন করা হয়।প্রথমবারের মতো জাবির অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ এই দিবসটি পালন করছে।এর মাধ্যমে আমরা শিক্ষার্থীদের দিবসটি সম্পর্কে জানাতে চাই।আমাদের পড়াশোনা ও কর্মকাণ্ড সম্পর্কে সকলকে জানাতে চাই।

অনুষ্ঠানে ফাইন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের চেয়ারম্যান ড. মো. হামিদ উল্লাহ ভূঁইয়া,স্নেহাশিষ বড়ুয়া প্রমুখ বক্তব্য রাখেন।

About admin

Check Also

এমপির পিএস’র হামলায় মহিলা নেত্রী হাসপাতালে।।

সংবাদদাতা: আলিফ হোসেন-তানোর-রাজশাহী। অনলাইন ডেস্ক :    রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের আওয়ামী লীগ দলীয় সাংসদ এবং জেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *