Home / শিক্ষা / জাবির সাবেক উপাচার্য ড. আলাউদ্দিনের ইন্তেকাল।।

জাবির সাবেক উপাচার্য ড. আলাউদ্দিনের ইন্তেকাল।।

সংবাদদাতা: মোঃ শান্ত খান-সাভার।

অনলাইন ডেস্ক :    জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি)সাবেক উপাচার্য এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক শিক্ষা উপদেষ্টা অধ্যাপক ড.আলাউদ্দিন আহমেদ মারা গেছেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।গতকাল ঢাকার ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জাবির সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন,দীর্ঘদিন অসুস্থ থাকার পর হাসপাতালে চিকিৎসাধীন আলাউদ্দিন আহমেদ মারা যান।তার মৃত্যুতে গভীর শোক ও বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

অধ্যাপক আলাউদ্দিনের মৃত্যু শোক জানিয়েছেন জাবি উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম।আলাউদ্দিন আহমেদ ১৯৪৭ সালে কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানার বুরুদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন।তিনি ১৯৯৮ সালের ১৮ জুলাই থেকে ১৯৯৯ সালের ৯ ডিসেম্বর পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছিলেন।

ড. আলাউদ্দিন কিশোরগঞ্জের একটি সংসদীয় আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে ১৯৯৯ সালের ৯ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন।এরপর ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রধানমন্ত্রীর শেখ হাসিনার শিক্ষা,সামাজিক উন্নয়ন ও রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করেন।

About admin

Check Also

এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন আজ থেকে শুরু।।

অনলাইন ডেস্ক :   প্রতিবারের মতো এবারও পুনঃনিরীক্ষার আবেদনের সুযোগ পাবে ২০২২ সালের এসএসসি ও সমমান পরীক্ষার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *