Home / রাজশাহী / জেলহত্যা দিবস উপলক্ষে চারঘাটে মিছিল ও স্মরণ সভা করেছে পৌর আওয়ামী লীগ।।

জেলহত্যা দিবস উপলক্ষে চারঘাটে মিছিল ও স্মরণ সভা করেছে পৌর আওয়ামী লীগ।।

মোঃ সাইফুল ইসলাম রায়হান-রাজশাহী।

অনলাইন ডেস্ক :     জেল হত্যা দিবস উপলক্ষে চারঘাটে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) বিকেলে চারঘাট পৌর আওয়ামী লীগের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ স্মরণ সভার আয়োজন করা হয়।

দুপুরের পর থেকেই পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ও অঞ্চল থেকে মিছিল এসে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণের সামনে জড়ো হতে থাকে। এক সময় শহীদ মিনার প্রাঙ্গণ জনসমুদ্রে রুপ নেয়।

স্মরণ সভার একাংশ চারঘাট পৌর আ’লীগের সাধারণ সম্পাদক ও পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী একরামুল হকের নেতৃত্বে একটি বিশাল মিছিল পৌর সদরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।

উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে স্মরণ সভায় জাতীয় চার নেতাকে হত্যা ইতিহাসের কলঙ্কময় অধ্যায় আখ্যায়িত করে বক্তারা বলেন, দেশ যতদিন থাকবে এসব হত্যাকারীদের জাতি ঘৃণাভরে তাদের স্মরণ করবে।

তারা বলেন, ঘাতকরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারকে হত্যার পর ৩ নভেম্বর সৈয়দ নজরুল ইসলাম, তাজ উদ্দিন আহমেদ, ক্যাপ্টেন মনসুর আলী ও এএইচএম কামরুজ্জামানকে হত্যা করেছে। কিন্তু আজও বঙ্গবন্ধু পরিবার ও আওয়ামী লীগকে দমাতে পারেনি চক্রান্তকারীরা।প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে।

বক্তারা স্মরণ সভা থেকে আগামী পৌর নির্বাচনে আ’লীগের নিবেদিত ও ত্যাগী নেতা একরামুল হককে দলীয় পার্থী মনোনিত করার দাবি জানান।

পৌর আ’লীগের সাধারণ সম্পাদক একরামুল হকের পরিচালনায় স্মরণ সভায় উপস্থিত ছিলেন চারঘাট উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, রাজশাহী জেলা আ’লীগের সদস্য সাইফুল ইসলাম বাদশা, উপজেলা আ’লীগের যুগ্ন সম্পাদক চেয়ারম্যান হাসানুজ্জামান মধু, পৌর আ’লীগের সভাপতি সাজ্জাদ হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-মামুন তুষার, সাধারণ সম্পাদক রায়হানুল হক রানাসহ পৌর আ’লীগের সকল ওয়ার্ডের সভাপতি সম্পাদক, বিভিন্ন ইউনিয়ন আ’লীগের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

স্মরণ সভা শেষে জাতীয় চার নেতার আত্মার শান্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

About admin

Check Also

রাজশাহীর বাঘায় স্বাস্থ্যবিধি না মানায় বাড়ছে ঝুঁকি।।

মোঃ সাইফুল ইসলাম রায়হান-রাজশাহী। অনলাইন ডেস্ক :     রাজশাহী বাঘা স্বাস্হ্যবিধি না মানায় বাড়ছে ঝুঁকি। দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *