Home / বিবিধ / টাঙ্গাইলের মির্জাপুর মাঝ নদীতে নৌকা ডুবে নিখোঁজ হওয়ার দুই দিন পরও উদ্ধার হয়নি ছাত্রী।।

টাঙ্গাইলের মির্জাপুর মাঝ নদীতে নৌকা ডুবে নিখোঁজ হওয়ার দুই দিন পরও উদ্ধার হয়নি ছাত্রী।।

অনলাইন ডেস্ক: নিলিমা লস্কর (১৭) নামে এক ছাত্রী কলেজ ছুটি শেষে পারাপারের সময় মাঝ নদীতে নৌকা ডুবে নিখোঁজ হওয়ার দুই দিন পরও উদ্ধার হয়নি।নিলিমাকে না পাওয়ার ঘটনায় তার পরিবারে চলছে স্বজনদের আহাজারি।শোকের মাতম চলছে পাশাপাশি কলেজে তার সহপাঠী ও শিক্ষক-কর্মচারীদের মধ্যেও।অন্তত ৮ জন আহত হয়েছে এই ঘটনায়।বিপাশা নামে এক ছাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে গুরুতর আহত অবস্থায়।  এই নৌকা ডুবির ঘটনা ঘটে,রবিবার দুপুরে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার নতুন কহেলা কলেজ সংলগ্ন ধলেশ্বরীর শাখা নদীর নাগরপাড়া বাজার এলাকায়।

পুলিশ,ফায়ার সার্ভিস ও ডুবুরি দল নিখোঁজ কলেজছাত্রী নিলিমাকে উদ্ধার করতে পারেনি এই রিপোর্ট লেখা পর্যন্ত।নতুন কহেলা কলেজের অধ্যক্ষ ইমাম হোসেন মো. ফারুক জানান,এই কলেজের বাণিজ্য বিভাগের একাদশ শ্রেণির ছাত্রী নিখোঁজ নিলিমা লস্কর।কলেজ ছুটির পর ছাত্র-ছাত্রীরা ছোট একটি খেয়া নৌকা যোগে নদী পার হতে যাচ্ছিল রবিবার দুপুর ২টার দিকে।মাঝ নদীতে এসে ডুবে যায় নৌকায় অতিরিক্ত ছাত্র-ছাত্রী ও এলাকার লোকজন উঠায়।নৌকা ডুবে যাওয়ার সময় অনেকেই সাঁতার কেটে তীরে উঠতে পারলেও নদীতে স্রোত থাকায় নিলিমা আক্তার নিখোঁজ হয়।খবর পেয়ে  নিখোঁজ নিলিমাকে উদ্ধারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন,মির্জাপুর থানা পুলিশ,মির্জাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের দমকল বাহিনীর সদস্য এবং এক দল ডুবুরি।তার সন্ধান মেলেনি সোমবার সকাল পর্যন্ত।

নতুন কহেলা কলেজের প্রতিষ্ঠাতা মো. নাসির উদ্দিন বাবুল এই ব্যাপারে বলেন,নদীতে পাকা ব্রিজ না থাকায় জীবনের উপর ঝুঁকি নিয়ে ছাত্র-ছাত্রীসহ এলাকার লোকজন বর্ষাকালে নৌকা এবং শুকনো মৌসুমে নড়বড়ে বাঁশের সাঁকো দিয়ে চলাচল করে আসছেন।কলেজের উত্তর পাশ দিয়ে বয়ে যাওয়া ধলেশ্বরী নদীর শাখা নদী নাগরপাড়া বাজার সংলগ্ন একটি পাকা ব্রিজ নির্মাণের জন্য এলাকাবাসী দীর্ঘ দিন ধরে দাবি জানিয়ে আসছেন।কিন্তু তাদের সে দাবি আজও বাস্তবায়ন হয়নি।হয়তো নৌকা ডুবে ছাত্রী মারা যেত না নদীতে একটি পাকা ব্রিজ থাকলে।ইতোপূর্বে এখানে নৌকা ডুবে হতাহতের ঘটনা ঘটেছে। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানান,শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে এখানে একটি পাকা ব্রিজ নির্মাণের জন্য।নিখোঁজ ছাত্রীকে যে কোন উপায়ে উদ্ধার করার জন্য প্রশাসন এবং কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন,কলেজ গভর্নিং বডির সভাপতি ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি এবং জেলা পরিষদের চেয়ারম্যান মো. ফজলুর রহমান খান ফারুক।মির্জাপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের স্টেশন অফিসার মো. আরিফুর রহমান জানান,ঢাকা থেকে প্রশিক্ষণপ্রাপ্ত একদল ডুবুরি আসছেন সোমবার।

About admin

Check Also

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের আবেদন যেভাবে করবেন।।

অনলাইন ডেস্ক :     গত মাসে প্রকাশিত হয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) অধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *