Home / বিবিধ / ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে আরো ১ হাজার ৬৮৭ জন ।।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে আরো ১ হাজার ৬৮৭ জন ।।

অনলাইন ডেস্ক: সরকার জানিয়েছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে আরো ১ হাজার ৬৮৭ জন।স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে,চলতি বছর সারা দেশে সবমিলিয়ে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে ২১ হাজার ২৩৫ জন হয়েছে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত।ঢাকার হাসপাতালগুলোতে আগের দিনের চেয়ে কম ডেঙ্গু আক্রান্ত ভর্তি হয়েছে মোট ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়লেও।২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের মধ্যে রাজধানীতে ৯৯৬ জনশুক্রবার পর্যন্ত।১ হাজার ১৫০ জন তার আগের ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে।ঢাকায় আগের দিনের চেয়ে ডেঙ্গু রোগী কমেছে ১৫৪ জন সে হিসাবে।ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে ঢাকার বাইরে।  ৫৬২ জন রোগী ভর্তির তথ্য ছিল গত বৃহস্পতিবার পর্যন্ত ২৪ ঘণ্টায়।৬৯১ জনের ভর্তির তথ্য এসেছে শুক্রবার। ১২৯ জন সে হিসাবে ঢাকার বাইরে রোগী বেড়েছে।ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৪ হাজার ১৯০ জন সব মিলে ঢাকার বাইরে বিভিন্ন জেলায়, ৩ হাজার ৪৬৪ জন যা আগের ছিল।

বিভিন্ন গণমাধ্যমে মৃতের সংখ্যা অর্ধশত ছাড়িয়েছে বলে দাবি করা হচ্ছে-সরকারের হিসাবে,এখন পর্যন্ত ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যুর তথ্য এলেও।ডেঙ্গু নিয়ে যারা হাসপাতালে ভর্তি হয়েছেন গতকাল শুক্রবার পর্যন্ত ২৪ ঘণ্টায়,তাদের মধ্যে সবচেয়ে বেশি ১২৩ জন রয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।৮০৬ জন ডেঙ্গু রোগী নতুন-পুরোনো মিলিয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে।স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে,মিটফোর্ড হাসপাতালে ৩০৮, ঢাকা শিশু হাসপাতালে ১৩৯, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৩৪৮, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ২০৯, বারডেম হাসপাতালে ৬২, বিএসএমএমইউতে ১৪০, পুলিশ হাসপাতালে ১৪৫, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৩৭, বিজিবি হাসপাতালে ৩১, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৩০৯ জন এবং সম্মিলিত সামরিক হাসপাতালে ১০০ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছে।

মোট ৪ হাজার ৬১৩ জন ভর্তি আছে ঢাকার বিভিন্ন হাসপাতালে।২ হাজার ৯৩৪ জন রোগী এর মধ্যে সরকারি হাসপাতালগুলোয়।বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বাকি ১ হাজার ৬৭৮ জন ডেঙ্গু রোগী।সবচেয়ে বেশি ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে রাজধানীর বাইরে ঢাকা বিভাগের জেলাগুলোতেই। ১৯০ জন গত ২৪ ঘণ্টায় এসব জেলার হাসপাতালগুলোতে ডেঙ্গু নিয়ে ভর্তি হয়েছে,৩২৭ জন তাদের নিয়ে মোট চিকিৎসাধীন আছে।চট্টগ্রাম বিভাগে নতুন ডেঙ্গু রোগী ১১৯ এবং চিকিৎসাধীন ৩৫৫ জন, খুলনা বিভাগে নতুন ৯১ এবং চিকিৎসাধীন ৩৬৪ জন, রংপুর বিভাগে নতুন ৩৮ জন এবং ভর্তি ১৬৩ জন, রাজশাহী বিভাগে নতুন রোগী ৮৭ জন এবং নতুন রোগী ২৪৬ জন, বরিশাল বিভাগে নতুন ৭৭ জন এবং চিকিৎসাধীন ১৮৫ জন, সিলেট বিভাগে নতুন শনাক্ত ১১ জন এবং মোট হাসপাতালে ভর্তি ৮৪ জন এছাড়া নতুন ভর্তি হয়েছে ৭৮ জন ময়মনসিংহ বিভাগে এবং ২৪৫ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। (বি:দ্র: ছবি-তথ্য সংগ্রহকরা)

About admin

Check Also

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের আবেদন যেভাবে করবেন।।

অনলাইন ডেস্ক :     গত মাসে প্রকাশিত হয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) অধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *