Home / রাজনীতি / ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ বাস্তবায়ন এবং ডেঙ্গুতে আক্রান্তদের সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিত করতে আওয়ামী লীগ দেশের ৬৪টি জেলায় মনিটরিং সেল গঠন করেছে ।।

ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ বাস্তবায়ন এবং ডেঙ্গুতে আক্রান্তদের সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিত করতে আওয়ামী লীগ দেশের ৬৪টি জেলায় মনিটরিং সেল গঠন করেছে ।।

অনলাইন ডেস্ক: আওয়ামী লীগ দেশের ৬৪টি জেলায় মনিটরিং সেল গঠন করেছে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ বাস্তবায়ন এবং ডেঙ্গুতে আক্রান্তদের সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিত করতে।রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনের নিচতলায় ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেলও খুলেছে দলটি সারা দেশের তথ্য সংগ্রহের জন্য।এই তথ্য জানানো হয়েছে বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার।

০১৩১৪৮৩৮৬৩৬ নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে-সারা দেশে বিদ্যমান ডেঙ্গু রোগের চিকিৎসা, পরীক্ষা-নিরীক্ষাসহ যাবতীয় তথ্য দেওয়ার জন্য।আওয়ামী লীগ ২২ সদস্যের কেন্দ্রীয় মনিটরিং সেল গঠন করে গত ৩ আগস্ট।পাঁচ দফা কর্মসূচি গ্রহণ করা হয় ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেলের।এর মধ্যে রয়েছে ৬৪টি জেলা মনিটরিং সেল গঠন,জনসচেতনতা সৃষ্টি, চিকিৎসক,নার্স ও অন্য স্বাস্থ্যকর্মীদের কাজে উৎসাহিত করা,সরকারের সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করা এবং সব জেলায় প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক,নার্স ও অন্য স্বাস্থ্যকর্মী নিশ্চিত করা।

(বি:দ্র: ছবি-তথ্য সংগ্রহকরা)

About admin

Check Also

আগামীকাল যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে-ওবায়দুল কাদের।।

অনলাইন ডেস্ক :     আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *