Home / বিবিধ / ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতনের ‘ভয়ঙ্কর’ অভিযোগের পর-প্রকাশ্যে (ভিডিও)এলেন প্রিয়া সাহা ।।

ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতনের ‘ভয়ঙ্কর’ অভিযোগের পর-প্রকাশ্যে (ভিডিও)এলেন প্রিয়া সাহা ।।

অনলাইন ডেস্ক: প্রকাশ্যে এলেন বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা,যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতনের ‘ভয়ঙ্কর’ অভিযোগের পর।বাংলাদেশের দলিত সম্প্রদায় নিয়ে করা এনজিও ‘শারি’র পরিচালক প্রিয়া সাহা।তিনি ট্রাম্পের কাছে নালিশের ব্যাখ্যা,ঘটনার পর নিজেরসহ পরিবারের নিরাপত্তাহীনতার বিষয় তুলে ধরেন এক ভিডিও বার্তায় ‘শারি বাংলাদেশ’ এর ইউটিউব চ্যানেলে।দেখা যায় ভিডিওতে,তিনি একজনের সঙ্গে কথা বলছেন মোবাইল ফোন হাতে নিয়ে,বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছেন তার। তাৎক্ষণিকভাবে জানা যায়নি সেই ব্যক্তিটি কে।এক প্রশ্নের উত্তরে প্রিয়া বলেন,ট্রাপের সঙ্গে দেখা ও সেখানকার পরবর্তী অবস্থা সম্পর্কে,ভালো নেই আমি।পরবর্তী অবস্থা আপনারা দেশে আছেন,আপনারা দেখছেন প্রতিটি বিষয়।কি অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে প্রতিটা অবস্থা।সামাজিক মাধ্যম বা সংবাদ মাধ্যম বা বিভিন্ন ব্যক্তি বা কোন পর্যায় থেকে,আপনারা খুব অজ্ঞ সে ব্যাপারে।

কোনো সমস্যা হচ্ছে কি না জানতে চাইলে প্রিয়া সাহা বলেন,ভীষণ সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে আমার পরিবার।কালকে তালা ভাঙতে চেষ্টা করা হয়েছে বাসার সামনে।মিছিল করা হয়েছে কালকে আমার বাসার সামনে।সব চাইতে বড় ব্যাপার হলো,  বিভিন্ন পত্রিকায় আমার পরিবারের ছবি ছেপে দেওয়া হয়েছে।আমি কথা বলেছি,আমার ছবি দিতে পারতো তারা।তাদের সবার জীবনকে বিপন্ন করে ফেলা হয়েছে আমার পরিবারের ছবি পত্রিকায় দিয়ে।এলাকায় দেখেন,পত্র-পত্রিকায় দেখেন আপনি গিয়ে।কোনো অবস্থাতেই কেউ যুক্ত নয় তারা আমার কাজের সঙ্গে।কারা মিছিল করেছে জানতে চাইলে প্রিয়া সাহা বলেন,জানি না আমি।বুঝতে পারবেন আপনারা স্থানীয় পত্রপত্রিকা দেখলে।  ঠিক এতটা জানি আমি।

কেউ তাকে জানায়নি তার পরিবারের কোনো সদস্য কিনা জানতে চাইলে প্রিয়া বলেন,গতকালকে লোকজন ছিল বাসার সামনে ব্যাপক পরিমানে।তালা ভাঙার জন্য চেষ্টা করা হয়েছে বিভিন্নভাবে দারোয়ান তালা দিয়ে রেখেছিল।হুমকি দিয়ে গেছে,বাসা সিলগালা করে দেবেকালকে।কথাবার্তা বলেছে অনেকভাবে।একটু চাইলেই আপনারা,সেটা খোঁজখবর নিতে পারবেন।যুক্তরাষ্ট্রে গেলেন কীভাবে আপনি,পাঠিয়েছেকারা? হিন্দু,বৌদ্ধ,খ্রিষ্টান ঐক্য পরিষদ পাঠিয়েছে কিনা-প্রিয়া সাহা বলেন এমন প্রশ্নের উত্তরে,আমাকে হিন্দু,বৌদ্ধ,খ্রিষ্টান ঐক্য পরিষদ পাঠায়নি।সেটা খোঁজ করতে পারেন তারা একটু চাইলেই।সরাসরি ফোন করা হয়েছে আমাকে আইআরআর থেকে,পাঠানো হয়েছে ইমেল।আমাকে তাদের পক্ষ থেকে এবং আমন্ত্রণ জানানো হয়েছে স্টেট ডিপার্টমেন্ট থেকে।

(বি:দ্র: ছবি-তথ্য সংগ্রহকরা)

About admin

Check Also

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের আবেদন যেভাবে করবেন।।

অনলাইন ডেস্ক :     গত মাসে প্রকাশিত হয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) অধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *