Home / ঢাকা / ঢাকার আদালত থেকে দুই জঙ্গি ছিনতাই মামলার এক আসামি গ্রেফতার।।

ঢাকার আদালত থেকে দুই জঙ্গি ছিনতাই মামলার এক আসামি গ্রেফতার।।

অনলাইন ডেস্ক :    কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ঢাকার আদালত থেকে দুই জঙ্গি ছিনতাই মামলার আসামি মেহেদী হাসান অমিকে গ্রেফতার করেছে।

বুধবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখা থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

ঢাকার নিম্ন আদালত থেকে গত রোববার (২০ নভেম্বর) পুলিশের চোখে স্প্রে করে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে জঙ্গিরা ছিনিয়ে নিয়ে যান।এ ঘটনা ঘটে সেদিন দুপুর ১২টার দিকে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম(সিটিটিসি)দাবি,মেহেদী হাসান জঙ্গিছিনতাইয়ের ঘটনায় সরাসরি অংশ নিয়েছিলেন।তিনি আনসার আল ইসলামের সামরিক শাখার একজন সদস্য।তার বাড়ি সিলেট জেলায়।এই রাফি ব্লগার নাজিমউদ্দিন সামাদ হত্যার মিশনেও অংশ নিয়েছিলেন।

ঢাকার জজ আদালতের সামনে থেকে গত রোববার দুপুরে দুটি মোটরসাইকেলে করে চারজন লোক এসে পুলিশের চোখে স্প্রে করে আসামিদের ছিনিয়ে নিয়ে যায়।তারা প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।আসামিরা হলেন সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম এবং লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটেশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব।

পুলিশের মহাপরিদর্শক(আইজিপি)চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বুধবার দুপুরে রাজশাহীতে এক অনুষ্ঠানে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দায়ের হওয়া মামলায় এজাহারনামীয় এক আসামি গ্রেপ্তার হওয়ার কথা জানিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বুধবার বিকেলে নরসিংদীতে এক অনুষ্ঠানে বলেন,শুধু বাংলাদেশ নয়,জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা।আদালতপাড়া থেকে দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনা দেশে লুকিয়ে থাকা জঙ্গিদের পূর্ব পরিকল্পিত।আত্মগোপনে থাকা জঙ্গিরা তাদের অবস্থান জানান দেওয়ার জন্য এই কাজ করেছে।সরকার তাদের গ্রেফতারসহ জঙ্গিবাদ নিরসনে কাজ করছে।

ছবি: সংগৃহীত

About admin

Check Also

এমপির পিএস’র হামলায় মহিলা নেত্রী হাসপাতালে।।

সংবাদদাতা: আলিফ হোসেন-তানোর-রাজশাহী। অনলাইন ডেস্ক :    রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের আওয়ামী লীগ দলীয় সাংসদ এবং জেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *