Home / জাতীয় / ঢাকার দুই সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা হাইকোর্টে হাজির হয়েছেন এডিস মশা নির্মূল ও ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ না নেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে ।।

ঢাকার দুই সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা হাইকোর্টে হাজির হয়েছেন এডিস মশা নির্মূল ও ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ না নেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে ।।

অনলাইন ডেস্ক:  ঢাকার দুই সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা হাইকোর্টে হাজির হয়েছেন এডিস মশা নির্মূল ও ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ না নেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে।আদালতে হাজির হন বৃহস্পতিবার  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. শরীফ আহাম্মেদ সকাল সোয়া ১০টার দিকে ও উত্তর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন।এই বিষয়ে শুনানি হবে আজ বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে।গত ২২ জুলাই আদালতের আদেশ স্বত্ত্বেও এডিস মশা নির্মূলে কার্যকর পদক্ষেপ না নেওয়ায় তাদের তলব করেন হাইকোর্ট।

আদালত বলেন,এডিস মশা নির্মূলে দুই সিটি করপোরেশনের পক্ষ থেকে যে প্রতিবেদন আদালতে দাখিল করা হয়েছে তাতে আমরা সন্তুষ্ট নই।হাইকোর্ট ২৪ ঘণ্টার মধ্যে কার্যকর পদক্ষেপ নিতে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রকে নির্দেশ দিয়েছিলেন এডিস মশা নির্মূল ও ডেঙ্গু নিয়ন্ত্রণে অগ্রাধিকার ভিত্তিতে গত ১৪ জুলাই।বিবাদীদেরকে বলা হয় একইসঙ্গে ঢাকা শহরে ডেঙ্গু ও চিকুনগুনিয়াসহ একই ধরনের অন্যান্য রোগের বিস্তার রোধে প্রতিরোধমূলক ব্যবস্থা নিতে।

(বি:দ্র: ফাইল ছবি-তথ্য সংগ্রহকরা)

About admin

Check Also

সরকারি কর্ম কমিশন (পিএসসি) সকল পরীক্ষা কার্যক্রম সাময়িক স্থগিত।।

অনলাইন ডেস্ক :    সরকারি কর্ম কমিশন (পিএসসি) করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় চলমান বিসিএস পরীক্ষা থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *