Home / শিক্ষা / ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পরিবারের সন্তানদের উচ্চশিক্ষায় উদ্বুদ্ধ করতে,৯৭২ জন মেধাবী শিক্ষার্থীকে ‘ডিএমপি শিক্ষাবৃত্তি-২০১৯’দেওয়া হয়েছে ।।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পরিবারের সন্তানদের উচ্চশিক্ষায় উদ্বুদ্ধ করতে,৯৭২ জন মেধাবী শিক্ষার্থীকে ‘ডিএমপি শিক্ষাবৃত্তি-২০১৯’দেওয়া হয়েছে ।।

অনলাইন ডেস্ক:  ৯৭২ জন মেধাবী শিক্ষার্থীকে ৮৪ লাখ ১২ হাজার টাকা ‘ডিএমপি শিক্ষাবৃত্তি-২০১৯’দেওয়া হয়েছে,ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পরিবারের সন্তানদের উচ্চশিক্ষায় উদ্বুদ্ধ করতে।ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া মেধাবী শিক্ষার্থীদের হাতে বৃত্তির টাকা তুলে দেন রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে শনিবার।ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এই সময় বলেন,কর্ম ঘণ্টার বাইরে আমরা দেশের জন্য অহর্নিশ পরিশ্রম করে যাচ্ছি, সন্তানের দিকে নজর দিতে পারছি না।পুলিশের সন্তান যাতে শিক্ষিত হয়ে মানুষের মতো মানুষ হয়ে সমাজে প্রতিষ্ঠিত হতে পারে,সেজন্য আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন,ডিএমপির অধিকাংশ সদস্য নিম্নপদস্থ হওয়ায়,তাদের স্বল্প বেতনে নিজের পরিবারের খরচ মিটিয়ে সন্তানদের লেখাপড়ার খরচ জোগাতে হিমশিম খেতে হয়।তাদের মেধাবী সন্তানদের লেখাপড়ায় সহযোগিতার জন্য সবার প্রচেষ্টায় শিক্ষাবৃত্তি চালু করা হয়েছে।ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,তোমরা নিজেদের যোগ্যতা,মেধা দিয়ে প্রতিষ্ঠিত করো। আনন্দে গা ভাসিও না।শুধু এ প্লাস পেলে হবে না,ভালো মানুষ হও।ডিএমপি শিক্ষাবৃত্তির টাকা তুলে দেওয়া হয়,এবার এইচএসসি/সমমান ৬২ জন,এসএসসি/সমমান ১৫১ জন,ও-লেভেল একজন,জেএসসি/সমমান ২০৫ জন, পিইসি/সমমান ৪৯১ জন,উচ্চশিক্ষাবৃত্তি ৩৩ জন ও শিক্ষা সহায়তা বৃত্তি ২৯ জনসহ মোট ৯৭২ জন মেধাবী শিক্ষার্থীকে।

(বি:দ্র: ছবি-তথ্য সংগ্রহকরা)

About admin

Check Also

ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে তিনটি অ্যাসাইনমেন্ট দিতে হবে।।

অনলাইন ডেস্ক :     সপ্তাহে তিনটি করে অ্যাসাইনমেন্ট জমা দিতে বলা হয়েছে ষষ্ঠ থেকে নবম শ্রেণির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *