Home / ঢাকা / ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৩৪ তম কমিশনার মোহা:শফিকুল ইসলাম ।।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৩৪ তম কমিশনার মোহা:শফিকুল ইসলাম ।।

অনলাইন ডেস্ক:  মোহা. শফিকুল ইসলাম শুক্রবার দায়িত্ব গ্রহণ করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৩৪তম কমিশনার হিসেবে।তিনি বিদায়ী কমিশনার আছাদুজ্জামান মিয়ার স্থলাভিষিক্ত হলেন।গত ২৮ আগস্ট রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মোহা. শফিকুল ইসলামকে ডিএমপির কমিশনার হিসেবে বদলি করে প্রজ্ঞাপন জারি করা হয়।এর আগে সিআইডির অতিরিক্ত আইজিপি হিসেবে দায়িত্বরত ছিলেন মোহা:শফিকুল ইসলাম।তিনি ১৯৮৯ সালে ৮ম বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন।

চাকরি জীবনে তিনি পুলিশ সুপার হিসেবে নারায়ণগঞ্জ জেলা, পটুয়াখালী জেলা, সুনামগঞ্জ জেলা, কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেন। এছাড়াও পুলিশ কমিশনার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, ডিআইজি চট্টগ্রাম রেঞ্জ, ডিআইজি ঢাকা রেঞ্জ, এন্টি টেররিজমের প্রধান (অ্যাডিশনাল আইজিপি), অ্যাডিশনাল আইজিপি (এইচআরএম) পুলিশ হেডকোয়ার্টার্স ও অ্যাডিশনাল আইজিপি সিআইডি হিসেবে দক্ষতা ও সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।শফিকুল ইসলাম চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানায় জন্মগ্রহণ করেন। ১৯৮৬ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (সম্মান) ডিগ্রি লাভ করেন।

বিদায়ী কমিশনার আছাদুজ্জামান মিয়াকে মন্ত্রিপরিষদ বিভাগের অধীন ‘জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেল’ এর প্রধান নির্বাহী কর্মকর্তা পদে তিন বছর মেয়াদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে।

About admin

Check Also

রাজধানীর হাজারীবাগে ট্রাকের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ-এক নারী নিহত।।

অনলাইন ডেস্ক :    আরএস সিএনজি পাম্পে একটি ট্রাকে গ্যাস নেওয়ার সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ওই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *