Home / ঢাকা / দক্ষিণ বনশ্রীতে মশক নিধন কার্যক্রম ও পরিষ্কার পরিচ্ছনতা নিয়ে জনগণকে সচেতন করার লক্ষ্যে ৱ্যালি অনুষ্ঠিত ।।

দক্ষিণ বনশ্রীতে মশক নিধন কার্যক্রম ও পরিষ্কার পরিচ্ছনতা নিয়ে জনগণকে সচেতন করার লক্ষ্যে ৱ্যালি অনুষ্ঠিত ।।

অনলাইন ডেস্ক: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায়,ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্মানিত মেয়র আলহাজ্ব সাঈদ খোকনের উদ্যোগে ২ নং ওয়ার্ড কমিশনার মো: আনিসুর রহমানের সার্বিক সহযোগিতায়  দক্ষিণ বনশ্রীতে মশক নিধন কার্যক্রম ও পরিষ্কার পরিচ্ছনতা নিয়ে জনগণকে সচেতন করার লক্ষ্যে এক ৱ্যালি অনুষ্ঠিত হয়।উক্ত কার্যক্রম ও ৱ্যালিতে দক্ষিণ বনশ্রী প্লট মালিক কল্যাণ সমিতির সভাপতি জনাব মো: হানিফ,সিনিয়র সহ সভাপতি ইসমাইল হোসেন রতন সহ সমিতির অন্যান্য নেতৃবৃন্দ এবং সাউথ বনশ্রী ইয়োথ সোসাইটির সভাপতি আলহাজ্ব জাকির হোসেন মোল্লা,সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন আহম্মদ সহ ইয়োথ সোসাইটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাউথ বনশ্রী ইয়োথ সোসাইটির সভাপতি আলহাজ্ব জাকির হোসেন মোল্লা বলেন,মশক নিধন কার্যক্রম ও পরিষ্কার পরিচ্ছনতা নিয়ে জনগণকে সচেতন করার আমাদের কার্যক্রম চলবে।এলাকার মানুষের পাশে ছিলাম,আছি এবং থাকবো।

সাউথ বনশ্রী ইয়োথ সোসাইটির সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন আহম্মদ বলেন,আমরা সাউথ বনশ্রী ইয়োথ সোসাইটির সদস্যরা এলাকার প্রতিটি আনাচে কানাচে ময়লা আবর্জনা পরিষ্কার করছি,মশার ওষুধ,ব্লিচিং পাউডার দিচ্ছি যাতে করে বনশ্রীর কোনো মানুষ মশাবাহিত এই রোগের শিকার না হয়।

দক্ষিণ বনশ্রী প্লট মালিক কল্যাণ সমিতির সভাপতি জনাব মো: হানিফ এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন,আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করছি জনগণকে সচেতন করতে,এবং এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে,আপনারা আপনাদের বাড়ির চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন,আপনাদের যেকোনো প্রয়োজনে আমরা দক্ষিণ বনশ্রী প্লট মালিক কল্যাণ সমিতি আপনাদের সাথে আছি।

দক্ষিণ বনশ্রী প্লট মালিক কল্যাণ সমিতির সিনিয়র সহ সভাপতি ইসমাইল হোসেন রতন বলেন,জননেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন এখন ঘরে বসার সময় নাই।ডেঙ্গু রোগে যাতে আমার এলাকার একটি লোক আক্রান্ত নাহয়,সেজন্য আমরা রাতদিন মাঠে থাকবো।এলাকার সার্বিক উন্নয়ন,মশক নিধন,পরিষ্কার পরিচ্ছন্নতা চলবে। তিনি বলেন,মশার প্রজনন স্থল ধংস করুন,মশা নিধন করুন,ডেঙ্গু-চিকন গুনিয়া মুক্ত থাকুন।আপনাদের বাড়ির ভিতরে কোনো জায়গায় যাতে পানি জমতে না পারে তার জন্য আপনারা সকলে সতর্কতা অবলম্বন করুন।আপনারা আপনাদের ঘরের চারপাশ,বাড়ির ছাদ,ফুলের টবে পানি জমতে দিবেননা এবং পরিষ্কার রাখুন।

মশক নিধন কার্যক্রম ও পরিষ্কার পরিচ্ছনতা ৱ্যালিতে এলাকার স্কুল ও মাদ্রাসার শিখ্যার্থী,এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করে।

About admin

Check Also

রাজধানীর হাজারীবাগে ট্রাকের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ-এক নারী নিহত।।

অনলাইন ডেস্ক :    আরএস সিএনজি পাম্পে একটি ট্রাকে গ্যাস নেওয়ার সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ওই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *