Home / রংপুর / দিনাজপুরের হাকিমপুর থানার ওসিসহ ১৬ জনকে বদলী।।

দিনাজপুরের হাকিমপুর থানার ওসিসহ ১৬ জনকে বদলী।।

অনলাইন ডেস্ক: দিনাজপুরের হাকিমপুর থানার ওসিসহ ১৬ জনকে বদলী করা হয়েছে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে।এদের মধ্যে আছেন ৩ জন উপ-পরিদর্শক (এসআই),৮ জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও ৪ জন কনস্টেবল।স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ কয়েকটি আদেশে তাদের বদলী করা হয় গত মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত।

জানাযায়,ঢাকায় শিল্প পুলিশে-থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেনকে,পার্বতীপুরের মধ্যপাড়া পুলিশ ফাঁড়ীতে-উপ-পরিদর্শক (এসআই) মো. রাকিব হোসেনকে এবং রাজশাহী রেঞ্জে বদলী করা হয় মো. আমীর সোহেলকে।এছাড়া বিভিন্ন থানা,পুলিশ লাইনে বদলী করা হয়েছে আরও ১৩ জনকে।

জানাযায়,মো. আনোয়ার হোসেন (ওসি) দায়িত্ব নেওয়ার আগে তিনি হাকিমপুর থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্বে ছিলেন।তখন ষড়যন্ত্র করে অন্য থানায় বদলী করান ওসির দায়িত্বে থাকা আব্দুল হাকীম আজাদকে।এরপর মাদক নির্মূলের নামে স্থানীয় মাদকের গড ফাদারদের সাথে আঁতাত করে লাখ লাখ টাকার ঘুষ আদায় করেন তিনি থানার অফিসার ইনচার্জের দায়িত্ব নেওয়ার পর থেকে,মাদক প্রতিরোধ কমিটি গঠন করে শিশু-কিশোরদের দিয়ে স্থানীয় ও বাইরের লোকজনদের সম্মানহানি করা,নিরীহ লোকজনের নামে মাদকের মিথ্যা মামলা দিয়ে স্বার্থ হাসিল করা,হিলি স্থলবন্দরের পানামা পোর্টে ৩টি ভেকু দিয়ে একক ভাবে ব্যবসা করা, পুলিশের নামে চোরাচালানের টাকা আদায়ে লাইনম্যান নিয়োগ করা, অফিসার ইনচার্জের দায়িত্ব পালনের সময়সীমা না হলেও দায়িত্ব নেওয়া,বন্দরে পণ্যবাহী ট্রাক থেকে চাঁদা আদায়,ভারতীয় চোরাচালান ও নারী পাচার চক্রের গডফাদার হাড়ীপুকুরের আতিয়ার রহমানের সাথে অর্থনৈতিক সখ্যতা,কয়েকটি ট্রাকসহ অবৈধ সম্পদের মালিক হওয়া,এলাকার স্বর্ণ ও হুন্ডি মামলার আসামিদের সাথে নিয়ে থানায় আড্ডা দেওয়াসহ কক্সবাজারে ভ্রমণে যাওয়া,গর্ভবতী নারীকে থাপ্পড় মারা,লোক দেখানো বিভিন্ন অনুষ্ঠানে শিশু শিক্ষার্থীদের জড়ো করে ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে রাখা এবং তাকে এই বদলী করা হয়েছে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে।

জানাযায়-অভিযোগ রয়েছে অন্যদিকে উপ-পরিদর্শক (এসআই) মো. রাকিব হোসেন ও মো. আমীর সোহেলের নামেও নিরীহ লোকজনদের হয়রানীসহ মিথ্যা মামলা দেওয়া এবং লোকজনকে আটক করে টাকা নিয়ে ছেড়ে দেওয়ার।জানাযায়, সাংবাদিকদের এই বিষয়ে ওসিসহ ১৬ জনের বদলীর সত্যতা নিশ্চিত করেছেন,থানার অফিসার ইনচার্জের দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) মো. রেজাউল করিম।তবে তিনি এব্যাপারে কিছু বলতে চাননি কি অভিযোগে এক সাথে থানা থেকে ওসি সহ ১৬ জনের বদলী।

বি: দ্র: প্রতীকী ছবি- তথ্য সংগ্রহকরা

About admin

Check Also

ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ অফিসে।।

অনলাইন ডেস্ক :    ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ অফিসে।দলীয় অফিসে ককটেল বিস্ফোরণের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *