Home / রাজশাহী / ধর্ম যার-যার,দেশ এবং উৎসব সবার-পররাষ্ট্র প্রতিমন্ত্রী ।।

ধর্ম যার-যার,দেশ এবং উৎসব সবার-পররাষ্ট্র প্রতিমন্ত্রী ।।

সংবাদদাতা : মোঃ সাইফুল ইসলাম রায়হান,চারঘাট রাজশাহী।

অনলাইন ডেস্ক: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ধর্ম যার-যার, দেশ এবং উৎসব সবার। বাংলাদেশ পৃথিবীর একমাত্র রাষ্ট্র যেখানে মুসলিম, হিন্দু, বৌদ্ধ এবং খ্রিস্টানদের উৎসবে সরকারিভাবে ছুটি দেয়া হয়। যা পৃথিবীর অন্য কোন দেশে নেই। এর সূচনা করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর এটি ধরে রেখেছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৩ আগস্ট) সকাল ১১টায় চারঘাট উপজেলার কেন্দ্রীয় কালি মন্দিরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও পুজা উদযাপন পরিষদ আয়োজিত বর্ণাঢ্য র‌্যালি পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শাহরিয়ার আলম এসব কথা বলেন।

তিনি আরো বলেন,শেখ হাসিনার দৃষ্টিতে সংবিধান সবার জন্য সমান। এই ধর্মীয় সম্প্রীতি ধরে রাখার জন্য শেখ হাসিনার উপর বাববার হামলা করা হয়েছে। আমরা ২১ আগস্ট গ্রেনেড হামালার কথা ভুলিনি। সেদিন শেখ হাসিনাকে মারতে না পারলেও অনেক নিরীহ মানুষকে খুন করা হয়েছিল।

প্রতিমন্ত্রী বলেন, ঘাতকরা এ মাসে একটি পরিবার থেকে ১৬ জনকে হত্যা করেও বঙ্গবন্ধুর রক্ত মুঁছে ফেলতে পারেনি। সেদিন বেঁচে ছিলেন তার কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা। তারা সত্যিকারের প্রদীপ। আমি মনে করি, সকল প্রদীপ নিভে যাবে, কিন্তু বেঁচে থাকবে এই দুই প্রদীপ। কারণ, তারা পিতার আদর্শ ধারণ করে এ দেশের মাটি ও মানুষকে ভালোবেসে একের পর এক উন্নয়ন করে চলেছেন। আমার বিশ্বাস এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে। চারঘাট উপজেলা হিন্দু -বোদ্ধ- খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অবিনাশ কুমার সাহার  সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, চারঘাট উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফকরুল ইসলাম,উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হক,পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল হক,জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক অসিত বাবু এবং জেলা পুজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক অম্বর কুমার।

About admin

Check Also

চারঘাটে ভ্রাম্যমাণ গাড়িতে মিলছে দুধ-ডিম ও মাংস।।

মোঃ সাইফুল ইসলাম রায়হান-রাজশাহী। অনলাইন ডেস্ক :    দেশব্যাপী করোনা (কোভিড-১৯) পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *