Home / প্রযুক্তি / নতুন ফিচার যোগ হলো হোয়ার্টসএ্যাপে।।

নতুন ফিচার যোগ হলো হোয়ার্টসএ্যাপে।।

অনলাইন ডেস্ক: নতুন হোয়ার্টসএ্যাপ গ্রুপের সদস্য নিজের অজান্তেই,কমবেশি সবাই এই ঘটনার সঙ্গে পরিচিত আমরা।গ্রুপের গোপনীয়তা (প্রাইভেসি) সেটিংস আরও কড়া করল হোয়ার্টসএ্যাপ এই সমস্যা থেকে রেহাই দিতে।কে আপনাকে নতুন হোয়ার্টসএ্যাপ গ্রুপে অ্যাড করতে পারবেন তা ঠিক করে দেওয়া যাবে এবার।এই ফিচার যোগ হয়েছিল সম্প্রতি বেটা আপডেটে।নতুন ফিচারটি কয়েক দিনের মধ্যেই স্টেবেল ভার্সানে পৌঁছল।

এনাবেল করতে-নতুন প্রাইভেসি সেটিংস হোয়ার্টসএ্যাপ ওপেন করে Settings > Account > Privacy > Groups সিলেক্ট করতে হবে।এখানে অপশন পাবেন মোট তিনটি। “Everyone” সিলেক্ট করলে যে কোন হোয়ার্টসএ্যাপ গ্রাহক আপনাকে নতুন গ্রুপে যোগ করাতে পারবেন।একই কাজ আপনার কন্টাক্টের যে কোনো হোয়ার্টসএ্যাপ গ্রাহক করতে পারবেন “My Contatcs” সিলেক্ট করলে।তিন নম্বর অপশনটি হল “My Contacts Except”। এখানে আপনি যে কন্টাকগুলি সিলেক্ট করবেন সেই গ্রাহক ছাড়া আপনাকে নতুন গ্রুপে অ্যাড করতে পারবেন কন্টাকের বাকি সবাই।আপনি যদি সব কন্টাক্ট সিলেক্ট করেন তবে নতুন হোয়ার্টসএ্যাপ গ্রুপে অ্যাড করতে পারবেন না আর কেউ আপনাকে আপনার সম্মতি ছাড়া।হোয়ার্টসএ্যাপ ফিঙ্গারপ্রিন্ট সুরক্ষা নিয়ে এসেছিল সম্প্রতি এ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য।এই ফিচার পৌঁছেছিল চলতি বছর ফেব্রুয়ারি মাসে আইওএস গ্রাহকদের কাছে।বায়োমেট্রিক পদ্ধতিতে হোয়ার্টসএ্যাপ চ্যাট সুরক্ষিত রাখতে পারবেন এবার এ্যান্ড্রয়েড গ্রাহকরাও।

ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে হোয়ার্টসএ্যাপ চ্যাট সুরক্ষিত রাখতে পারবেন এবার থেকে এ্যান্ড্রয়েড গ্রাহকরা। একবার ঠিক করে নেওয়া যাবে আনলক করার কত সময় পর তা আবার লক হয়ে যাবে।আনলক করার সঙ্গে সঙ্গে যেমন আবার লক হয়ে যাওয়ার অপশন থাকবে,তেমনই থাকবে নিজে থেকেই লক হওয়ার অপশন থাকবে ১ মিনিট অথবা ৩০ মিনিট পরে।ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে হোয়ার্টসএ্যাপ চ্যাট সুরক্ষিত রাখতে এ্যান্ড্রয়েড গ্রাহকদের সিলেক্ট করতে হবে Settings > Account > Privacy > Fingerprint lock এ গিয়ে ‘Unlock with fingerprint option’।এই আপডেট পৌঁছে যাবে শীঘ্রই গোটা বিশ্বের সব এ্যান্ড্রয়েড গ্রাহকের কাছে।

বি: দ্র: ফাইল ছবি-তথ্য সংগ্রহকরা

About admin

Check Also

আজ থেকে মুজিববর্ষ উপলক্ষে বিটিসিএল এর ল্যান্ড ফোন সংযোগ দিবে সরকার সম্পূর্ণ বিনামূল্যে-মন্ত্রী মোস্তাফা জব্বার।।

অনলাইন ডেস্ক: মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এর ল্যান্ড ফোন সংযোগ দিবে সরকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *