Home / জাতীয় / নারীরা সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে-প্রধানমন্ত্রী।।

নারীরা সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে-প্রধানমন্ত্রী।।

অনলাইন ডেস্ক :    প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ জাতীয় সম্মেলনে বলেছেন,জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল তৈরি করাহবে।তিনি বলেন,প্রতিটি ক্ষেত্রে নারীদের জন্য বিশেষ বরাদ্দ আছে।প্রতিটি পরিবারে পুরুষের পাশাপাশি নারীদের হিসেব করেই ঘর দেওয়া হয়েছে।নারীরা সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২৬ নভেম্বর) বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানেমহিলা আওয়ামী লীগের ষষ্ঠ জাতীয় সম্মেলনে বক্তব্যে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের কল্যাণে আওয়ামী লীগ সরকারের নেওয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরার পাশাপাশি বাংলাদেশে নারীর ক্ষমতায়ন আন্তর্জাতিকভাবেও স্বীকৃতি পেয়েছে জানিয়ে বলেন,গ্লোবাল জেন্ডার গ্যাপ রিপোর্ট ২০২১ অনুযায়ী বিশ্বের জেন্ডার বৈষম্যসূচকে ১৫৩টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থা এখন ৬৫।আর দক্ষিণ এশিয়ায় আমরা কিন্তু এক নম্বরে আছি।যার জন্য নারী উন্নয়ন এবং জেন্ডার বৈষম্য আমরা দূর করতে সক্ষম হয়েছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা-সন্তানকে সঠিক পথে পরিচালিত করতে মায়ের ভূমিকার কথা মনে করিয়ে দিয়ে সন্তান যেন জঙ্গিবাদ,মাদক ও সন্ত্রাসের সঙ্গে না জড়িয়ে পড়ে সেজন্য মায়েদের সজাগ থাকার আহ্বান জানান।ছেলে মেয়ের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকলে তারা কখনও বিপথ যাবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন,ছেলে মেয়ে যেন নিজের মনের কথা মায়ের কাছে খোলা মনে বলতে পারে সেই ধরনের সম্পর্ক গড়ে তুলতে হবে। তারা কখন,কোথায় যাচ্ছে,কার সঙ্গে মেশে,কী করে সেই দিকেও নজর রাখতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা-বিএনপির সঙ্গে সংলাপের সম্ভাবনা প্রকারান্তরে নাকচ করে দিয়ে বলেন,অনেকে বলেন ডায়ালগ করতে হবে।আলোচনা করতে হবে।কাদের সঙ্গে?ওই বিএনপি,খালেদা জিয়া-তারেক জিয়া?সাজাপ্রাপ্ত আসামি।যারা গ্রেনেড হামলা করে আমাকে হত্যার চেষ্টাকরেছে।এখন ওই দুর্নীতিবাজ-সাজাপ্রাপ্ত,এতিমের অর্থ আত্মসাতিকারী,আর অর্থ ও অস্ত্র পাচারকারী,গ্রেনেড হামলাকারী, আইভি রহমানের হত্যাকারী।আর জিয়াউর রহমান ছিল আমার বাবার হত্যাকারী।আর এদের সঙ্গে ডায়ালগ করতে হবে।আলোচনা করতে হবে।আবার মানবাধিকারের কথাও বলেন।এটা কেমন ধরনের কথা-জিজ্ঞাসা করি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,খালেদা জিয়া বক্তৃতা দিয়েছিল-শেখ হাসিনা প্রধানমন্ত্রী তো দূরের কথা বিরোধী দলীয় নেতাও কখনও হবে না।আওয়ামী  লীগ একশ বছরেও ক্ষমতায় যাবে না।আল্লাহ এ ধরনের গর্ভভরা কথা পছন্দ করেন না।আর বাংলাদেশের মানুষ তো একেবারেই পছন্দ করে না।এজন্য খালেদা জিয়ার মুখের কথা তার বেলায়ই লেগে গেছে।এর আগে সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে খণ্ডখণ্ড মিছিল নিয়ে নেতা-কর্মীরা সম্মেলনস্থলে সমবেত হন।সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকা নারী নেত্রীদের ব্যানার,প্ল্যাকার্ড ও ফেস্টুনে ছেয়ে যায়।

মহিলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি-সভাপতি পদে সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি ও সম্পাদক পদে শবনম জাহান শিলার নাম ঘোষণা করেন। 

বাংলাদেশ আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও গাজীপুর ৫ আসনের সংসদ সদস্য মেহের আফরুজ চুমকি।এছাড়া সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য শবনম জাহান শিলা।

ঢাকা মহানগর দক্ষিণ মহিলা আওয়ামী লীগ সভাপতি সাবেরা বেগম,সাধারণ সম্পাদক পারুল আক্তার নির্বাচিত হয়েছেন।এছাড়া ঢাকা মহানগর উত্তর মহিলা আওয়ামী লীগ সভাপতি শাহিদা তারেক দীপ্তি ও হাসিনা বারী নির্বাচিত হয়েছেন সাধারণ সম্পাদক। 

ছবি: সংগৃহীত

About admin

Check Also

আমরা দেশ ও জনগণের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছি-প্রধানমন্ত্রী।।

অনলাইন ডেস্ক :    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,দেশে গণতন্ত্র ছিল বলেই উন্নয়ন সম্ভব হয়েছে।এ ধারা না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *