Home / আন্তর্জাতিক / পবিত্র কুরআনের সুনির্দিষ্ট ২৬টি আয়াত নিষিদ্ধের আবেদন খারিজ-বাদীর জরিমানা ৫০ হাজার রুপি।।

পবিত্র কুরআনের সুনির্দিষ্ট ২৬টি আয়াত নিষিদ্ধের আবেদন খারিজ-বাদীর জরিমানা ৫০ হাজার রুপি।।

অনলাইন ডেস্ক :    ভারতের উত্তরপ্রদেশ শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের সাবেক প্রধান ওয়াসিম রিজভী আদালতে একটি রিট পিটিশন দায়ের করেছিলেন পবিত্র কুরআনের সুনির্দিষ্ট ২৬টি আয়াত ‘সন্ত্রাসবাদের প্রমোট’ করছে এমন অভিযোগ তুলে। সেই রিট পিটিশন খারিজ করে দিয়েছেন ভারতের সুপ্রিম কোর্ট।

এই রিট পিটিশনকে ‘পুরোপুরি অর্থহীন’ বলে মন্তব্য করে রিটটি খারিজ করে দেন সোমবার ( ১২ এপ্রিল) বিচারপতি রোহিনটন নারিমানের নেতৃত্বাধীন একটি বেঞ্চ।আদালত এসময় রিজভীকে জরিমানাও করেছেন ৫০ হাজার রুপি।এই অর্থ জরিমানা দিতে বলা হয়েছে লিগ্যাল এইড সার্ভিস কর্তৃপক্ষকে।

আইনজীবীকে বিচারপতি নারিমান জিজ্ঞাসা করেন,আপনি কি সত্যিই এই পিটিশন নিয়ে তর্ক করতে চান?ওই আইনজীবী দুই মিনিট সময় চান।তিনি আদালতকে বলেন,এসব আয়াত ব্যবহার করা হচ্ছে মাদরাসায় আটকে রেখে শিশুদের মধ্যে ‘ইসলামি সন্ত্রাসবাদের উন্মেষ’ঘটাতে। বিচারপতি নারিমান পরে সংক্ষিপ্ত শুনানি শেষে বলেন,আমরা আইনজীবীদের যুক্তিতর্ক শুনেছি।এবং এটা পুরোপুরি অর্থহীন তাই আমরা এই পিটিশন খারিজ করে দিয়েছি।রিজভী তার পিটিশনে বলেছিলেন যে,এসব আয়াত কুরআনে ঢুকানো হয়েছে অবিশ্বাসী এবং বেসামরিক নাগরিকদের ওপর সন্ত্রাসী কর্মকাণ্ড বৈধতা দিতে।প্রতীকী ছবি-তথ্য সংগৃহীত

About admin

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪০ দেশের প্রধানকে যুক্তরাষ্ট্রে দুইদিন ব্যাপী জলবায়ু সম্মেলনে জো বাইডেনের আমন্ত্রণ।।

অনলাইন ডেস্ক :    জো বাইডেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করার প্রথম দিনেই জলবায়ু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *