Home / বিনোদন / পল্লীগীতি সম্রাট আব্দুল আলীম স্মারক সম্মাননা পেলেন,এশিয়া স্বপ্নপুরী ফাউন্ডেশনের উপদেষ্টা,মহাসচিব-এনডিপি মো: মঞ্জুর হোসেন ঈসা…

পল্লীগীতি সম্রাট আব্দুল আলীম স্মারক সম্মাননা পেলেন,এশিয়া স্বপ্নপুরী ফাউন্ডেশনের উপদেষ্টা,মহাসচিব-এনডিপি মো: মঞ্জুর হোসেন ঈসা…

অনলাইন ডেস্ক: বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে ৯ জুলাই মঙ্গলবার বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে সংস্কৃতি খাতে অপ্রতুল বাজেট এবং অপসংস্কৃতি রোধে আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা, গুণীজন সম্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু স্যাটেলাইট এর চেয়ারম্যান ডঃ শাহজাহান মাহমুদ। অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সভাপতি বিশিষ্ট অভিনেতা পীরজাদা শহীদুল হারুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, চলচ্চিত্র জুরি বোর্ড সদস্য এবং বিশিষ্ট গীতিকার হাসান মতিউর রহমান, বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সহ-সভাপতি প্রফেসর এম আকতার আলম, যে আগুনে পুড়ি খ্যাত চলচ্চিত্র পরিচালক আমির হোসেন মালিথা, বিশিষ্ট কণ্ঠশিল্পী এবং গীতিকার ইউনুস আলী মোল্লা, বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সহ-সভাপতি বিশিষ্ট অভিনেত্রী চিত্রনায়িকা নূতন ও পেট্রোবাংলার চেয়ারম্যান ও বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সহ-সভাপতি জনাব মামুন হাসান টিপু প্রমুখ বিশিষ্ট ব্যক্তিবর্গ। অনুষ্ঠানটি পরিচালনা করেন আমাদের সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট গীতিকার ও সাংবাদিক জনাব আলী আশরাফ আখন্দ।

বঙ্গবন্ধু স্যাটেলাইট এর চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন,বাংলাদেশের সংস্কৃতি খাতের এবারের বাজেট আসলে অপ্রতুল সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে হলে আরো বাজেট বাড়াতে হবে। তা না হলে অপসংস্কৃতির করালগ্রাসে দেশ হারিয়ে যাবে। অপসংস্কৃতি রোধে তিনি সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান।

সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদ সমাজের ১৫ জন বিশিষ্ট ব্যক্তি কে পল্লীগীতি সম্রাট আব্দুল আলীম স্মারক সম্মাননা প্রদান করেন। পরে সংগঠনের শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

(বি:দ্র: প্রেস বিজ্ঞপ্তি-ছবি-তথ্য-এশিয়া স্বপ্নপুরী ফাউন্ডেশনের উপদেষ্টা,মহাসচিব-এনডিপি মো: মঞ্জুর হোসেন ঈসা)

About admin

Check Also

বনানী কবরস্থানে দাফন করা হলো সদ্য প্রয়াত অভিনেতা শাহীন আলমকে।।

অনলাইন ডেস্ক :    সদ্য প্রয়াত অভিনেতা শাহীন আলমকে ঘণ্টা খানেকে অপেক্ষার পর বনানী কবরস্থানেই দাফন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *