Home / জাতীয় / প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় রপ্তানি ট্রফি ২০১৬-১৭ বিতরণ করেছেন ।।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় রপ্তানি ট্রফি ২০১৬-১৭ বিতরণ করেছেন ।।

অনলাইন ডেস্ক:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৮টি ক্যাটাগরিতে ৬৬টি প্রতিষ্ঠানের মাঝে জাতীয় রপ্তানি ট্রফি ২০১৬-১৭ বিতরণ করেছেন দেশের রপ্তানি খাতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ।প্রধানমন্ত্রী বিজয়ী স্ব-স্ব প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ও উর্ধ্বতন কর্মকর্তাদের হাতে এই ট্রফি এবং সনদ তুলে দেন রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ রোববার বাণিজ্য মন্ত্রণালয় এবং রপ্তানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে।তিনি ২৯টি স্বর্ণ,২১টি রৌপ্য এবং ১৬টি ব্রঞ্জ ট্রফি প্রদান করেন।প্রধানমন্ত্রী এই সময় তার ভাষণে দেশের রপ্তানি খাতের সম্প্রসারণ এবং রপ্তানি বহুমুখীকরণসহ নতুন বাজার খুঁজে বের করার ওপর গুরুত্ব আরোপ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,রপ্তানি বৃদ্ধির জন্য নতুন বাজার ও পণ্য বহুমুখীকরণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা নতুন নতুন বাজার সৃষ্টি করতে কাজ করে যাচ্ছি।ব্যবসায়ী সম্প্রদায়কেও রপ্তানি বাণিজ্য বৃদ্ধিতে কাজ করতে হবে।তার সরকার এই বিষয়ে সম্ভব সব ধরনের সহযোগিতা করবে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।তিনি বলেন,আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার।ব্যবসায়ীরাই ব্যবসা করবে,তাদের কাজে আমরা সহযোগিতা করব।

টানা ৬ষ্ঠ বারের মতো শ্রেষ্ঠ রপ্তানিকারক হিসেবে ২০১৬-১৭ সালের রপ্তানি স্বর্ণ ট্রফি জয় করে ‘জাবের অ্যান্ড জুবায়ের ফেব্রিক্স লিমিটেড’।‘জাবের অ্যান্ড জুবায়ের লিমিটেড’ ২০১৭ সালের সর্বোচ্চ রপ্তানি আয়ের জন্য আরো একটি স্বর্ণ ট্রফি লাভ করে।বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ বিশেষ অতিথির বক্তৃতা করেন। (বি:দ্র: ছবি-তথ্য সংগ্রহকরা)

About admin

Check Also

শিক্ষার্থীদের ডিজিটালি ক্লাস নিতে একটি সুনির্দিষ্ট টেলিভিশন চ্যানেল চালুর পরিকল্পনা-শিক্ষামন্ত্রী।।

অনলাইন ডেস্ক :    শিক্ষামন্ত্রী দীপু মনি সারা বছর শিক্ষার্থীদের ডিজিটালি ক্লাস নিতে একটি সুনির্দিষ্ট টেলিভিশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *