Home / জাতীয় / প্রয়াত বাদলের কফিনে রাষ্ট্রপ্রতি- প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন।।

প্রয়াত বাদলের কফিনে রাষ্ট্রপ্রতি- প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন।।

অনলাইন ডেস্ক:  জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়েছে জাসদের কার্যকরী পরিষদের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা,সংসদ সদস্য মইন উদ্দীন খান বাদলের প্রথম নামাজে জানাজা।জাতীয় সংসদ ভবনে জানাজা শেষে মুক্তিযোদ্ধা হিসেবে তাকে গার্ড অব অর্নার দেয়া হয় শনিবার সকালে।তার কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এবং তার ছেলে তাইমুর নূর পরিবারের পক্ষ থেকে কথা বলেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে প্রয়াত বাদলের কফিনে শ্রদ্ধা জানান তার সামরিক সচিব এস এম শামিম উজ জামান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাদলের কফিনে নিজে ফুল দেন।শ্রদ্ধা জানানো হয় আওয়ামী লীগের পক্ষ থেকে।

বাংলাদেশ জাসদের এই নেতার প্রতি শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া।সংসদের সব হুইপও ফুলেল শ্রদ্ধা জানান প্রধান হুইপ নূর-ই- আলম চৌধুরীর নেতৃত্বে।জাতীয় পার্টির নেতা ফখরুল ইমাম শ্রদ্ধা জানান সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের পক্ষে।জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিমের নেতৃত্বে ১৪ দলের নেতারা ফুল দেন বাদলের কফিনে।বাদলের জানাজায় আরো উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ,পরিবেশ,বন ও জলবায়ুমন্ত্রী মো. শাহাবুদ্দিন,শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল,আওয়ামী লীগ সংসদ সদস্য মাহবুব-উল আলম হানিফ,ফজলে নূর তাপস,এ বি তাজুল ইসলাম,মোস্তাফিজুর রহমান ফিজার,নজরুল ইসলাম বাবু,শফিকুল ইসলাম শিমুল।আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সংসদ সদস্য আনিসুল ইসলাম মাহমুদ,জাসদের শিরীন আখতার।

দুপুরে হেলিকপ্টারযোগে তার মরদেহ চট্টগ্রামে নেয়া হয়।চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে দুপুর ২টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।তৃতীয় জানাজা আছরের নামাজ শেষে চট্টগ্রাম বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ ময়দানে অনুষ্ঠিত হয়।অন্যসব আনুষ্ঠানিকতা শেষে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয় মইন উদ্দীন খান বাদলকে।চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাদল গত ৭ নভেম্বর ভারতের বেঙ্গালুরুতে নারায়ণ হৃদরোগ রিসার্চ ইন্সটিটিউট অ্যান্ড হসপিটালে।বাংলাদেশে তার মরদেহ পৌঁছায় শুক্রবার রাত পৌনে ৯টার দিকে।

বি: দ্র: ছবি সংগ্রহকরা

About admin

Check Also

উপনির্বাচন-ভোটগ্রহণ চলছে ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে।।

অনলাইন ডেস্ক :     আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনে।ভোটগ্রহণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *