Home / প্রযুক্তি / ফেসবুকের বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা হয়েছেন সাবহানাজ রশিদ দিয়া।।

ফেসবুকের বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা হয়েছেন সাবহানাজ রশিদ দিয়া।।

অনলাইন ডেস্ক :     সাবহানাজ রশিদ দিয়া ফেসবুকের বাংলাদেশবিষয়ক কর্মকর্তা হয়েছেন।এ তথ্য জানানো হয় সোমবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে ফেসবুকের আঞ্চলিক সদর দফতর সিঙ্গাপুরের সঙ্গে ডিজিটাল বৈঠকে।

এ তথ্য জানানো হয়েছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে।টেলিযোগাযোগ বিভাগ থেকে জানা গেছে,সাবহানাজ রশিদ দিয়া বাংলাদেশে ওয়ান ডিগ্রি ইনিশিয়েটিভের প্রতিষ্ঠাতা।

বৈঠকে জানানো হয়,কনটেন্ট বিষয়ে বিদ্যমান যেকোনো সমস্যা দ্রুত সমাধানসহ বাংলাদেশের অংশ দেখাশোনার জন্য বাংলাদেশি ও বাংলাভাষী সাবহানাজ রশিদকে নিয়োগ দেওয়া হয়েছে।এই পদক্ষেপকে একটি ফলপ্রসূ উদ্যোগ বলে ফেসবুককে ধন্যবাদ জানান মন্ত্রী।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বৈঠকে ফেসবুককে আহ্বান জানিয়েছেন-ফেসবুককে বাংলাদেশের আইন ও বিধিবিধান মেনে চলা ছাড়াও দেশ ও দেশের বাইরে থেকে গুজব বা অপপ্রচার প্রচার ছাড়াও সন্ত্রাস,জঙ্গিবাদ,সাম্প্রদায়িকতা,রাষ্ট্রদ্রোহিতা,পর্নোগ্রাফি ও বাংলাদেশের সামাজিক-সাংস্কৃতিক মূল্যবোধবিরোধী উপাত্ত প্রচার না করতে।তিনি বলেন,ফেসবুকের দায়িত্ব বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইনসহ বাংলাদেশের সংশ্লিষ্ট সব প্রচলিত আইন ও বিধিবিধান মেনে চলা।ফেসবুককে রিসেলার নিয়োগ,জাতীয় রাজস্ব বোর্ডকে কর দিতে প্রতিনিধি নিয়োগ এবং বাংলা ভাষার সঠিক অনুবাদেরও বিষয়েও মন্ত্রী তাগিদ দেন।বিষয়গুলো গুরুত্বের সঙ্গে দেখার বিষয়ে মন্ত্রীকে আশ্বাস দেন ফেসবুক কর্তৃপক্ষ।আশ্বাসও দেন- ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮,কর ও ভ্যাটবিষয়ক আইন মেনে চলার।

বৈঠকে অংশ নেন বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তাফা কামাল,জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (ট্যাক্স পলিসি) আলমগীর হোসেন,ফার্স্ট সেক্রেটারি কাজী ফরিদ উদ্দিন এবং বিটিআরসির সিনিয়ির সহকারী পরিচালক তৌসিফ শাহরিয়ার ও আমজাদ হোসেনসহ সংশ্লিষ্ট ঊধ্বতন কর্মকর্তারা।

বৈঠকে আলোচনায় অংশ নেন,ফেসবুকের হেড অব সেফটি বিক্রম সেনগ, ফেসবুক পাবলিক পলিসিবিষয়ক পরিচালক অশ্বিনী রানা,ফেসবুকের নবনিযুক্ত বাংলাদেশবিষয়ক কর্মকর্তা সাবনাজ রশিদ দিয়া এবং ফেসবুক মোবাইল পার্টনার বিভাগের ইরাম ইকবাল।

*ছবি সংগ্রহকরা*

About admin

Check Also

যা করবেন ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক থেকে রক্ষা পেতে।।

অনলাইন ডেস্ক: ফেসবুক হ্যাকিংয়ের ঘটনা বেড়ে গেছে হঠাৎ করে।আইডি হ্যাক করে অপকর্ম করা হচ্ছে।উল্টা-পাল্টা ছবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *