Home / বরিশাল / ফেসবুকে ধর্ম অবমাননাকর পোস্ট- বোরহানউদ্দিনের ঘটনায় জড়িতদের ছাড় দেয়া হবে না-ডিআইজি।।

ফেসবুকে ধর্ম অবমাননাকর পোস্ট- বোরহানউদ্দিনের ঘটনায় জড়িতদের ছাড় দেয়া হবে না-ডিআইজি।।

অনলাইন ডেস্ক: পুলিশের সঙ্গে স্থানীয় লোকজনের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন ভোলার বোরহানউদ্দিনে।ডিআইজি শফিকুল ইসলাম জানিয়েছেন এই ঘটনায় জড়িতদের ছাড় দেয়া হবে না। ফেসবুকে ‘ধর্ম অবমাননাকর’ পোস্ট দেওয়ার অভিযোগে ভোলার বোরহানউদ্দিনে ‘মুসলিম তাওহিদী জনতা’র ব্যানারে এক সমাবেশের পর কয়েকশ মানুষ পুলিশের সঙ্গে সংঘাতে জড়িয়েছে।

বেলা পৌনে ১১টার পর থেকে বোরহানউদ্দিন উপজেলা সদরে দফায় দফায় এই সংঘর্ষে একজন মাদ্রাসাছাত্রসহ আন্তত চারজন নিহত হয়েছেন,আহত হয়েছেন অর্ধশতাধিক।এছাড়া আরও নয়জন পুলিশের গুলিতে বিদ্ধ হয়েছেন।নিহতরা হলেন- মাহাফুজ,মিজান,শাহীন ও মাহবুব।গুলিবিদ্ধরা হলেন-বোরহানউ‌দ্দি‌নের ছোটমা‌নিকা এলাকার মিজানুর রহমান (৩০),নান্টু (৪০),মাকসুদুর রহমান (১৮), তানভীর(৩০),অলিউল্লাহ(৪০),সি‌দ্দিক (২৮),তাহের,শামীম ও সোহরাব।

তথ্যমতে জানাযায়- উপজেলাজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে,উপজেলার কাচিয়া ইউনিয়নের বিপ্লব নামে এক যুবকের ফেসবুক পোস্টকে কেন্দ্র করে।পুলিশ ওই যুবকসহ আরও একজনকে গ্রেপ্তার করে শনিবার। রোববার বিক্ষোভ সমাবেশের ডাক দেয় স্থানীয় লোকজন ফেসবুক পোস্টটির প্রতিবাদে।তারা বোরহানউদ্দিন মাধ্যমিক বিদ্যালয় এলাকায় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করতে চাইলে পুলিশ বাধা দেয়ার চেষ্টা করে তাদের।এক পর্যায়ে তাদের সংঘর্ষ শুরু হয় পুলিশের সঙ্গে।পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে।এতে আহত হয় প্রায় অর্ধশত লোক।ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।ভোলা সদর হাসপাতালে নেওয়া হয়েছে আহতদের মধ্যে গুরুতর অবস্থায় বেশ কয়েকজনকে। (দুপুর দেড়টা) ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে শেষ খবর পাওয়া পর্যন্ত।

বি: দ্র: ছবি সংগ্রহকরা

About admin

Check Also

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে মুখোশধারী সন্ত্রাসীরা সশস্ত্র হামলা চালিয়েছে সমাজকল্যাণ বিভাগে।।

অনলাইন ডেস্ক :     মুখোশধারী সন্ত্রাসীরা সশস্ত্র হামলা চালিয়েছে বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের সমাজকল্যাণ বিভাগে।সমাজকল্যাণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *