Home / রাজশাহী / বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট বিশ্বের সবচেয়ে বড় টুর্নামেন্ট-পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট বিশ্বের সবচেয়ে বড় টুর্নামেন্ট-পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

সংবাদদাতা: মোঃ সাইফুল ইসলাম রায়হান,চারঘাট রাজশাহী।

অনলাইন ডেস্ক: সারাদেশে স্কুল পর্যায়ে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টকে বিশ্বের সবচেয়ে বড় টুর্নামেন্ট বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র  প্রতিমন্ত্রী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি। তিনি বলেন, এখানে যে পরিমাণ দল অংশগ্রহণ করে এমনটা আর অন্য কোন টুর্নামেন্টে হয় না।

সারা বাংলাদেশে প্রাইমারি স্কুলের ছেলেমেয়েরা খেলছে। আগে মেয়েদেরকে দর্শকসারিতে বসিয়ে রাখা হত হাততালির দেওয়ার জন্য। তাদের খেলার সুযোগ দেয়া হত না। এখন মেয়েরা খেলছে, তারা প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।

তারা ছেলেদের চেয়ে ভালো করছে। বাংলাদেশে স্কুলগুলোতে একসময় স্পোর্টস বন্ধ হয়ে যাচ্ছিল। ক্লাবগুলো ঝিমিয়ে পড়েছিল।

শুক্রবার বিকেলে রাজশাহীর বাঘা উপজেলার বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ও জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর পুরস্কার বিতরন অনুৃষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এ সব কথা বলেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, খেলাধুলার মধ্য দিয়ে ছেলে মেয়েদের মধ্যে সুস্থ চিন্তা গড়ে ওঠে, তাই দেশের অগ্রগতির জন্যে এই চর্চার বিকল্প নেই।

তাই, খেলাধুলার মধ্য দিয়ে শুধু সবাই সাকিব আল হাসান হবে তা নয়, এর সঙ্গে ছেলে মেয়েদের মধ্যে যেন সুস্থ চিন্তা গড়ে ওঠে এবং তা বাংলাদেশের অগ্রগতিতে কাজে লাগে, সেজন্যেই সরকার এই খাতে পৃষ্ঠপোষকতা করছে। আমাদের ছেলে মেয়েরা খেলাধুলায় এগিয়ে যাচ্ছে।

 ভলিবল, মেয়েদের জিমন্যাস্টিকসসহ সব ক্ষেত্রে সরকারের পৃষ্ঠপোষকতার কারণে আমাদের খেলোয়াড়রা ভালো ফল করছে। খেলাধুলা যেমন এগিয়ে যাচ্ছে।

শুক্রবার (১৩-৯-১৯)বিকেলে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের  ফাইনাল খেলা অনুৃষ্ঠিত হয়েছে। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপে খাগড়বাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় টাইব্রেকারে ৩-২ গোলে রুৃস্তমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে এবং বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় টাইব্রেকারে ৩-২ গোলে মীরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ্ব-১৭ ফাইনাল খেলায় পাকুড়িয়া ইউনিয়ন টাইব্রেকারে ৩-২ গোলে বাউসা ইউনিয়নকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। খেলা পরিচালনা করেন মোমিনুল ইসলাম হিটলার, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক জাফর ইকবাল, আবু হানিফ, আবু হেনা মোস্তফা কামাল রানা, হানিফ ইকবাল,ফজল মাহমুদ। ধারাভাষ্যে ছিলেন আব্দুল হানিফ মিঞা,বিপ্লব কুমার, মাহফুজুর রহমান,শাহাজাহান আলী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে ানুষ্ঠিত খেলায় পুরুস্কার বিতরণী অনুষ্ঠানের উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মোশারফ হোসেন মোল্লা, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আলপনা ইয়াসমিন, ওসি নজরুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা আরিফুর রহমান, প্রাথমিক শিক্ষা অফিসার এবিএম সানোয়ার হোসেন,চেয়ারম্যান শফিকুর রহমান, রফিকুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির  সভাপতি ও বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনজারুল ইসলাম, বাঘা প্রেস ক্লাবের সভাপতি আবদুল লতিফ মিঞা, সাধারণ সম্পাদক নুরুজ্জামান, দলিল লেখক সমিতির সভাপতি আবদুল লতিফসহ উপজেলা প্রশাসনের দপ্তর প্রধানও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন।

About admin

Check Also

রাজশাহীর বাঘায় স্বাস্থ্যবিধি না মানায় বাড়ছে ঝুঁকি।।

মোঃ সাইফুল ইসলাম রায়হান-রাজশাহী। অনলাইন ডেস্ক :     রাজশাহী বাঘা স্বাস্হ্যবিধি না মানায় বাড়ছে ঝুঁকি। দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *