Home / জাতীয় / বঙ্গবন্ধু ও বাংলাদেশকে আলাদা করে দেখার কোনো সুযোগ নেই-রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।।

বঙ্গবন্ধু ও বাংলাদেশকে আলাদা করে দেখার কোনো সুযোগ নেই-রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।।

অনলাইন ডেস্ক :     এক সাগর রক্তের বিনিময়ে পাকিস্তানি হানাদারদের কবল থেকে আমরা যে স্বাধীনতা ছিনিয়ে এনেছি,তাকে রক্ষা করতে হবে।স্বাধীনতার সুফল প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে হবে। বলেছেন,রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

তিনি এ কথা বলেন,বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ-২০২০’ উপলক্ষে সোমবার জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে দেওয়া ভাষণে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সাম্প্রদায়িকতা,অগণতান্ত্রিকতা,অসহিষ্ণুতা ও সহিংসতার বিরুদ্ধে ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার অঙ্গীকার বাস্তবায়নে সবচেয়ে বড় প্রয়োজন ঐক্য।জনগণের ঐক্য,বিশেষ করে মুক্তিযুদ্ধের সপক্ষের ঐক্য।যে ঐক্য একাত্তরে আমাদের এক করেছিল,সেই ঐক্যই গড়ে তুলতে হবে সাম্প্রদায়িকতা,অগণতান্ত্রিকতা, অসহিষ্ণুতা ও সহিংসতার বিরুদ্ধে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার ভাষণে আরো বলেন,‘বঙ্গবন্ধু ও বাংলাদেশকে আলাদা করে দেখার কোনো সুযোগ নেই।বাংলাদেশকে জানতে হলে,বাঙালির মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে,বঙ্গবন্ধুকে জানতে হবে।এ দুই সত্তাকে আলাদাভাবে দেখার চেষ্টা যারা করেছেন তারা ব্যর্থ হয়েছেন।আজকের বাস্তবতা এর সবচেয়ে বড় প্রমাণ।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন,বাংলাদেশে নানা প্রতিকূলতার মধ্যেও শুধু মানবিক বিবেচনায় প্রায় ১০ লাখ বাস্তুচ্যুত রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেওয়া হয়েছে,আমরা চাই বাস্তুচ্যুত রোহিঙ্গা শরণার্থীরা সসম্মানে নিজ দেশে ফিরে যাক।

*ফাইল ছবি-তথ্য সংগ্রহকরা*

About admin

Check Also

উপনির্বাচন-ভোটগ্রহণ চলছে ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে।।

অনলাইন ডেস্ক :     আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনে।ভোটগ্রহণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *