Home / অর্থনীতি / বঙ্গবন্ধু হাইটেক পার্কে হুন্দাই মোটর কোম্পানির গাড়ি তৈরির কারখানা উদ্বোধন।।

বঙ্গবন্ধু হাইটেক পার্কে হুন্দাই মোটর কোম্পানির গাড়ি তৈরির কারখানা উদ্বোধন।।

অনলাইন ডেস্ক :    বঙ্গবন্ধু হাইটেক পার্কে দক্ষিণ কোরিয়ার গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান হুন্দাই মোটর কোম্পানির গাড়ি তৈরির কারখানা শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন উদ্বোধন করেছেন।ফেয়ার টেকনোলজিস লিমিটেডের সহায়তায় এ কারখানা স্থাপন করা হয়েছে।

শিল্পমন্ত্রী বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) গাজীপুর জেলার কালিয়াকৈরে অবস্থিত বঙ্গবন্ধু হাইটেক পার্কে হুন্দাইয়ের গাড়ির কারখানাটি উদ্বোধন করেন।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এসময় বলেন,দেশেই জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের গাড়ি উৎপাদন আমাদের সরকারের অন্যতম লক্ষ্য।এটি অর্জনে শিল্প মন্ত্রণালয় এরই মধ্যে অটোমোবাইল শিল্পের বিকাশে একটি নীতিমালা প্রণয়ন করছে।এ শিল্পের উত্তরোত্তর উন্নয়ন এবং টেকসই বিকাশের লক্ষ্যে এ নীতিমালা সহায়ক হবে।এর মাধ্যমে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে আঞ্চলিক অটোমোবাইল শিল্প উৎপাদনের কেন্দ্রে উন্নীত করা হবে।

অনুষ্ঠানে ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আমিন আল মাহবুবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।তিনি বলেন,ফেয়ার টেকনোলজির হুন্দাই কারখানায় গাড়ির যন্ত্রাংশ সংযোজন ও তৈরি বাংলাদেশের অটোমোবাইল শিল্পের জন্য মাইলফলক।এছাড়াও বাংলাদেশে হুন্দাই কারখানা স্থাপনের মাধ্যমে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি,সক্ষমতা ও ভবিষ্যৎ সম্ভাবনা তুলে ধরা সম্ভব হলো বলে তিনি উল্লেখ করেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব.) এমপি,বাংলাদেশে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জাং-কেউন,আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়া উপস্থিত ছিলেন-হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক,বিআরটিএ’র চেয়ারম্যান,সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ফেয়ার টেকনোলজি এবং হুন্দাইয়ের কর্মকর্তারা।

ছবি: সংগৃহীত

About admin

Check Also

তানোরে এজেন্ট ব্যাংকিং আউটলেট শাখা উদ্বোধন।।

সংবাদদাতা: আলিফ হোসেন-তানোর-রাজশাহী। অনলাইন ডেস্ক :    রাজশাহীর তানোরের কলমা ইউনিয়নের (ইউপি) বিল্লী বাজারে বাংলাদেশ সোনালী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *