Home / ময়মনসিংহ / বন্যার রুপ ভয়াবহ-ধেয়ে আসছে বন্যার পানি ।।

বন্যার রুপ ভয়াবহ-ধেয়ে আসছে বন্যার পানি ।।

সংবাদদাতা : আনিছুর রহমান,জামালপুর,সরিষাবাড়ি।

অনলাইন ডেস্ক: টানা বৃষ্টি এবং উজান থেকে নেমে আশা পাহাড়ি ঢলের কারণে জামালপুরের সরিষাবাড়িতে ভয়াবহ অবস্থা নিচ্ছে।এবং কারো কারো ধারণে ৮৮ সালের ও ১৯৯৮ সালের চাইতে বড় বন্যার আগমন হয়েছে।২০১৭ সালে বন্য হলে-ও এমনটা হয়েছে বলে মনে হয় না।

জানা যায়,,গত কয়েক দিনর অনবরত বৃষ্টি এবং পাহাড়ি উজান থেকে নেমে আশা পানিতে যেন এক ভয়াবহ পরিস্থিতি হয়েছে। এ অবস্থায় রাস্তা ঘাট সহ প্রতি ইঞ্চি আবাদি জমাজমি প্লাবিত হচ্ছে বললেই কৃষি কর্মকর্তা বলেন। তিনি আরও বলছেন,, এভাবে বিপদ সিমার উপর দিয়ে পানি আসতে থাকলে যোগাযোগ ব্যবস্থা যেমন অচল হবে তেমন খাবারের। বিপ্লব হোসেন (৪০) জানান, বিশেষ করে গোখাদ্যের অভাবের করনে আপাত মস্তক বড়োই দুষ্কর হয়ে পড়েছে। বিরচিত চেয়ারম্যান জনাব সামস উদ্দিন (সামস) বলেন, দিনে দিনে সরিষাবাড়ি উপজেলার সার্বিক বন্যার পরিস্থিতি এতোটাই দুর্বল আর ভয়াবহ রূপ নিচ্ছে যা বলাই বাহুল্য। তিনি আরও বলেন, গোখাদ্য, রাস্তা ঘাট এবং বিশেষ করে বীজতলা সার্বিক ব্যবস্থার অবনতি হয়েছে বলে মনে করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, হুমাউন কবীর বলেন,২৮৪ টি শুকনো প্যাকেট, আর ১০০ মেট্রিক টনচাল বরাদ্দ এবং তা বিতরণ করা হয়েছে।

বন্যার বিষয়ে জানতে চাইলে নির্বাহী অফিসার জনাব শিহাব উদ্দিন আহমদ বলছেন,বানভাসি মানুষের খোঁজখবর পর্যবেক্ষণ হচ্ছে। প্রতিটি ইস্কুল কলেজ এবং আশ্রয় কেন্দ্র নিয়মিত দেখাশোনা হচ্ছে।

About admin

Check Also

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচনে ব্যালট পেপার ছিনতাইকালে ৩ ইউপি চেয়ারম্যানসহ ৪ জন আটক।।

অনলাইন ডেস্ক :    ৩ ইউপি চেয়ারম্যানসহ ৪ জনকে আটক করা হয়েছে ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *