Home / জাতীয় / বাংলাদেশি বিমান মিয়ানমারে দুর্ঘটনার কবলে…

বাংলাদেশি বিমান মিয়ানমারে দুর্ঘটনার কবলে…

অনলাইন ডেস্ক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান মিয়ানমারের ইয়াঙ্গুনে রানওয়ে থেকে ছিটকে পড়েছে।ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২২ মিনিটে দুর্ঘটনাটি ঘটে।
তথ্যে জানা যায় ছিটকে পড়ার পর বিমানটি তিন খণ্ড হয়ে যায়।
দুর্ঘটনার সময় মোট ৩৩ জন ক্রু ও যাত্রী বিমানে ছিলেন বলে জানা গেছে। বিমানটির চালক আহত হয়েছে। তাদের কতজন হতাহত হয়েছেন এবং কী কারণে দুর্ঘটনা ঘটেছে তা জানা যায়নি।
তথ্যে জানা যায়,বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এস২-এজিকিউ-বোমবার্ডিয়ার ড্যাশ ৮ কিউ৪০০ ফ্লাইটের পাইলটসহ আহত হয়েছেন বেশ কয়েকজন যাত্রী। দুর্ঘটনার পর বিমানবন্দরটি বন্ধ ঘোষণা করা হয়েছে।
মিয়ানমার থেকে বিশেষ ফ্লাইটে ঢাকায় ফিরলেন ১৭ যাত্রী-
মিয়ানমার থেকে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে ১৭ যাত্রী ঢাকায় ফিরেছেন। বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে বিশেষ বিমানটি ঢাকার হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণ করে।তবে এ ফ্লাইটে ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়া এয়ারলাইন্সটির দুর্ঘটনাকবলিত প্লেনের কোনো যাত্রী নেই বলে জানিয়েছে বিমানবন্দর স্টেশন এয়ার ট্রাফিক কন্ট্রোল কর্তৃপক্ষ।
বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২২ মিনিটে মিয়ানমারের ইয়াঙ্গুনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান রানওয়ে থেকে ছিটকে পড়ে। ছিটকে পড়ার পর বিমানটি তিন খণ্ড হয়ে যায়। এতে বিমানটির পাইলটসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। দুর্ঘটনার সময় মোট ৩৩ জন ক্রু ও যাত্রী বিমানে ছিলেন। দুর্ঘটনার পর বিমানবন্দরটি বন্ধ ঘোষণা করা হয়েছে।যদিও বুধবার রাতে বিমান কর্তৃপক্ষ বলেছিল,দুর্ঘটনাকবলিত প্লেনের আহত যাত্রীদের ফিরিয়ে আনতে বিমানের বিশেষ এই ফ্লাইট ইয়াঙ্গুন যাচ্ছে। কিন্তু সেই তথ্য ভুল ছিল বলে জানিয়েছেন বিমানের কর্মকর্তারা।
বিমানের যাত্রীদের তথ্য জানাতে হেল্প লাইন চালু
মিয়ানমারের ইয়াঙ্গুন বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুর্ঘটনাকবলিত বিমানের যাত্রীদের সম্পর্কে তথ্য জানতে হেল্প লাইন চালু করা হয়েছে।ফ্লাইটের যাত্রীদের স্বজনরা জরুরি ভিত্তিতে যোগাযোগের জন্য +৮৮০২৮৯০১৫৩০ নম্বরে কল করে তথ্য পাবেন।
তথ্য মতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এ তথ্য নিশ্চিত করেছেন। তবে গণমাধ্যম ও অন্যদের এ নম্বরে কল না করতে অনুরোধ জানিয়েছেন তিনি।
(বি:দ্র:ছবি ও তথ্য সংগ্রহকরা)

About motalib

Check Also

সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক প্রকাশ।।

অনলাইন ডেস্ক :    রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ,প্রধানমন্ত্রী শেখ হাসিনা-সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *